Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জঙ্গি দমন ও মাদক নির্মূলে পুলিশকে আরো কঠোর হতে হবে -আইজিপি

| প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন,জঙ্গি দমন ও মাদক নির্মূলে পুলিশকে আরো কঠোর হতে হবে। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কর্মকর্তাদের এ নির্দেশ দিয়েছেন। ডিএমপি সদর দপ্তরে বিশেষ আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি এ নির্দেশ দেন। আইজিপি আরও বলেন, জঙ্গিবাদ ও মাদক বর্তমানে পুলিশের জন্য বড় চ্যালেঞ্জ। জঙ্গিবাদ দমন ও মাদক নির্মূলে কঠোর অবস্থান নিতে হবে। ছাড় দেওয়া যাবে না। একই সঙ্গে কোরবানির পশুর হাট, ঈদগাহসহ সর্বস্তরে সামগ্রিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য এখন থেকেই কাজ করতে হবে। গতকাল শুক্রবার দুপুরে পুলিশ সদর দপ্তর এ তথ্য জানিয়েছে।
পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত এ সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় আইজিপি বলেন, ডিএমপির বর্তমান কার্যক্রমে সন্তোষজনক। দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রাখা সম্ভব হয়েছে। ঈদ, পূজা-পার্বণ,রথযাত্রা,পহেলা বৈশাখসহ সব সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে নিরাপত্তা তথা সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পারায় কর্মকর্তারা প্রশংসার দাবিদার।
এর আগে তিনি ডিএমপি কমিশনারের লেখা ‘কর্মবণ্টন’ শিরোনামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ