Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে এসপির উদ্যোগে মাদক সন্ত্রাস নির্মূলে গোলটেবিল বৈঠক

| প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ক্র্যাশ প্রোগ্রামে ৬ আস্তানা গুড়িয়ে ফলের চারা রোপন : ২৫ কোটি টাকার মাদক আটক, ৫ মাদক সম্রাট বন্দুকযুদ্ধে নিহত


বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো : যশোর পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান বিপিএম পিপিএম(বার) এর উদ্যোগে জেলায় মাদক সন্ত্রাস জঙ্গি নির্মূলে গতকাল বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধি এবং সাংবাদিকদের সমন্বয়ে গোলটেবিল আলোচনা হয়। পুলিশী অভিযানের পাশাপাশি জেলাব্যাপী চলছে গণসচেতনতা সৃষ্টি, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে পুলিশ-ছাত্র কাউন্সিল এবং অভিজ্ঞদের মতামত ও পরামর্শ গ্রহণ।
সমাজ দেহকে ক্ষতবিক্ষত করা মাদক সন্ত্রাস জঙ্গি শূন্যের কৌঠায় আনতে রীতিমতো যুদ্ধে নেমেছেন যশোরের পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান। তিনি যশোরে যোগদানের পর থেকে নিরলস পরিশ্রম করছেন। অভিযানের পাশাপাশি বিভিন্ন কর্মসূচী পালন করে ইতোমধ্যে সফলও হয়েছেন। গতকালকের গোলটেবিল আলোচনায় বক্তাদের অভিন্ন সুর ছিল এসপি আনিস মাদক সন্ত্রাস ও জঙ্গিদের আতংক।
অপরাধ বিশেষজ্ঞ ও সচেতন মহলের অভিমত যশোরের মতো সীমান্তবর্তী দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যদি একযোগে অভিযান পরিচালনা হতো এবং মাদকের উৎসমুখ বন্ধ না যেত তাহলে সামগ্রিক দিক থেকে বহুলাংশে সফলতা আসতো। মাদক ও জঙ্গিকে কোনো ছাড় না দেওয়ার ঘোষণা দিয়ে গোল বৈঠকের সভাপতি পুুলিশ সুপার আনিসুর রহমান বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ দমন, সন্ত্রাস ও মাদক মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। অব্যাহত ক্র্যাশপ্রোগ্রামে চিহ্নিত ৬ মাদক সম্রাটের আস্তানা গুড়িয়ে দেওয়া হয়েছে। সেখানে রোপন করা হয়েছে ফলের চারা। যশোরের ইতিহাসে এটিই প্রথম। সভায় বলা হয়, পুলিশকে যেসব ব্যক্তি মাদক সম্রাটের আস্তানা গুড়িয়ে দেওয়ার ভুমিকা রেখেছেন তাদের অনেকের নামে মিথ্যা মামলা আদালতে দায়ের করে পিবিআই দিয়ে তদন্তের নামে হয়রানি করা হচ্ছে। এই বিষয়টি মহা পুলিশ পরিদর্শকের দৃষ্টি আকর্ষণ করা হয়। পুলিশ সুপার আরো বলেন, জেলা পুলিশ অভিযানে এ পর্যন্ত ২৫ কোটি টাকার মাদক আটক হয়েছে। যশোরে ১শ’ দিনের ক্র্যাশ প্রোগ্রাম সফল শেষে আরো ১শ’১দিনের ‘এসড্রাইভ’ ও ‘ডোর টু ডোর’ প্রোগ্রাম চলছে। এসময় ৫জন মাদক সম্রাট ক্রসফায়ারে নিহত হয়েছে। আত্মসমর্পণ করেছে সাড়ে ৯শ’ মাদক ব্যবসায়ী। ১৪জন চিহ্নিত মাদক সম্রাটের ছবিসম্বলিত পোস্টার বিলি করা হয়েছে। তাদের ধরিয়ে দিতে ঘোষণা করা হয়েছে পুরস্কার। তিনি বলেন, আমরা যশোর জেলা পুলিশ জেলাকে মাদক সন্ত্রাস ও জঙ্গিমুক্ত করার শপথ নিয়েছি। ইতিমধ্যে অনেকটা সফলও হয়েছি আর বাকিটা বাস্তবায়নের লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করছি। সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদক সন্ত্রাস ও জঙ্গি নির্মূলের অঙ্গীকার করা হয় বৈঠকে।
গোল টেবিল বৈঠকে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাউদ্দিন সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আনছার উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার ‘খ’ সার্কেল গোলাম রব্বানী, প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টোকন, কমিউনিটি পুলিশিং সভাপিত আলী আকবর, মুক্তিযোদ্ধা কমান্ডার রাজেক আহমেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা মিজানুর রহমান তোতা, চেম্বার অব কমার্সের নেতা হুমায়ুন কবীর কবু, সংবাদপত্র পরিষদের সম্পাদক ও গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক সত্যপাঠের সম্পাদক হারুণ অর রশীদ, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাভলু, দৈনিক নওয়াপাড়ার সম্পাদক আসলাম হোসেন, যশোর সাংবাদিক ইউনয়নের সম্পাদক হাবিবুর রহমান মিলন, পরিবহন সেক্টরের নেতা পবিত্র কাপুড়িয়া, পুজা উদাপন পরিষদ সভাপতি অশোক কুমার কুন্ডু ও সম্পাদক দীপংকর দাস রতন, কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ একেএম আজমল হুদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ