Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাদ্য উৎপাদনে দেশকে এগিয়ে নেওয়ায় আমাদের লক্ষ্য -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:৩৮ পিএম | আপডেট : ৫:৫৮ পিএম, ১৬ জুলাই, ২০১৭

খাদ্য উৎপাদন করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ২০০৯ সালে সরকার গঠনের পর আমরা হাল ধরে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। দেশ এগিয়ে যাচ্ছে। এর আগে বাংলাদেশকে পিছিয়ে দেওয়া হয়েছিল।
আজ রোববার বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের কৃষকরা অসাধ্য সাধন করেছিলেন। ১৯৯৮ সালে এত বড় বন্যা আর হয় নাই। সব কিছু বন্ধ হয়ে গিয়েছিল। আন্তর্জাতিকভাবে বলা হয়েছিল, প্রায় ২ কোটি লোক মারা যাবে। কিন্তু তা হয় নাই। আমরা বীজ হেলিকপ্টারে করে পৌঁছে দিয়েছিলাম।
তিনি বলেন, আমাদের দেশের মানুষ যাতে খাদ্যে কষ্ট না পায় তার ব্যবস্থা করেছি। কৃষকদের আমরা সার, ভর্তুকি, কৃষি উপকরণ কার্ড করে দিয়েছি। কৃষিতে এখন প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এটা আর পিছিয়ে নেই।
এ সময় খাদ্য ঘাটতি মোকাবেলায় আমদানি করে মজুদ বাড়ানো হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ