Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনীতি থেকে জনগণকে বিচ্ছিন্ন করার রাজনীতি করছে সরকার -আব্দুল্লাহ আল নোমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ৩:৪৬ পিএম | আপডেট : ৪:১৮ পিএম, ১৪ জুলাই, ২০১৭

বর্তমান সরকার পরাজয়ের ভয়ে রাজনীতি থেকে জনগণকে বিচ্ছিন্ন করার রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

আজ শুক্রবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে ‘হত্যা, নির্যাতন, গুম-অপহরণের কবলে সারা দেশ : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ ইয়ুথ ফোরাম নামের একটি সংগঠন আলোচনা সভাটির আয়োজন করে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, এই অবৈধ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তারা ভোট কেন্দ্রে মানুষ যেতে দেয়নি। তাই জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা নেই। এ জন্য তারা বন্যায় দুর্গত গরীবদের নামে বরাদ্দের রিলিফও লুটপাট করছে। সরকারের এই চুরি ও নির্যাতন জনসম্মুখে তুলে ধরতে হবে।
তিনি আরও বলেন, এ সরকার ক্ষমতা ছাড়তে রাজি নয়। কারণ তারা জানেন ক্ষমতায় না থাকলে তাদের জবাবদিহিতার সম্মুখীন হতে হবে। আগামী নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হতে হবে আওয়ামী লীগের অধীনে কোন নির্বাচন হবে না, জনগণ হতে দেবে না।

সরকার বন্যা কবলিত এলাকায় প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করছে না বলে অভিযোগ করে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, যখন দেশের জনসংখ্যা ১২ কোটি ছিল তখন খাদ্যের মজুদ ছিল ১০ লাখ মেট্রিক টন। এখন বর্তমান জনসংখ্যায় সরকার খাদ্য মজুদের সঠিক সংখ্যা দেখাতে ব্যর্থ হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ