Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া কাল লন্ডন যাচ্ছেন

| প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ১২:৩২ এএম

স্টাফ রিপোর্টার : আগামীকাল রাতে লন্ডনে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অ্যামিরাটস এয়ার লাইন্সের ফ্লাইটে তিনি হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ঢাকা ত্যাগ করবেন। গতকাল(বৃহস্পতিবার) রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্থায়ী কমিটির বৈঠক শেষে একথা জানান। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী ১৫ জুলাই যুক্তরাজ্য সফর করবেন। আমি আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে তিনি চোখে ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন। কবে নাগাত বেগম জিয়া দেশে ফিরবেন- প্রশ্ন করা হলে মহাসচিব বলেন, এটা নির্ভর করবে তার চিকিৎসার ওপর। সর্বশেষ ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডন যান। ওই সময়ে লন্ডনে দীর্ঘদিন যাবত চিকিৎসার জন্য অবস্থানরত বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবারের সাথে ঈদ উদযাপন করে ২১ নভেম্বর দেশে ফিরে আসেন তিনি। 

এদিকে বৃহস্পতিবার রাতে গুলশানে নিজের বাসভবন ‘ফিরোজা’য় রাত সাড়ে ৯টায় দলের সর্বোচ্চ নীতিনির্ধারকদের সাথে বৈঠকে বসেন বিএনপি চেয়ারপারসন। লন্ডন যাওয়ার আগে স্থায়ী কমিটির সদস্যদের সাথে সার্বিক বিষয়াদি নিয়ে আলোচনা করতে এই বৈঠক ডাকা হয়। বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল জানান, বৈঠকে উত্তরাঞ্চলসহ দেশের ৯টি জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতি, রাজধানীসহ বিভিন্ন স্থানে ‘চিকনগুনিয়া’ জ্বর মহামারী আকার ধারণ, চালসহ দ্রব্যমূল্যের উর্ধবগতি, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবণতিসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে। বিএনপি মহাসচিব উপদ্রæত এলাকায় ত্রাণের অপ্রতুলতার কথা তুলে ধরে অবিলম্বে সেখানে দূর্গতদের পর্যাপ্ত ত্রাণ প্রেরণের দাবি জানান।
তিনি বলেন, সারাদেশে মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের সরকার গ্রেপ্তার করছে, হয়রানি ও নির্যাতন চালাচ্ছে। সরকার ‘নির্বাচনের হাওয়া’ তুলে এককভাবে ক্ষমতার অপব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। বিএনপি মহাসচিব বলেন, তারা একা হেলিকপ্টারে চড়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। আর বিরোধী দলকে প্রচার-প্রচারণার কোনো সুযোগ দিচ্ছে না। আমরা এহেন নীতির নিন্দা জানাচ্ছি। আমরা বলতে চাই, অবশ্যই সরকারকে ডেমোক্রেটিক স্পেস তৈরি করতে হবে, সব দলের জন্য সমান সুযোগ সৃস্টি করতে হবে। মির্জা ফখরুল জানান, বৈঠকে দলের সদস্য সংগ্রহ অভিযান সুষ্ঠুভাবে পরিচালনা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। তিনি জানান, বৈঠকে দলের নানা সাংগঠনিক বিষয়াদি নিয়ে আলোচনা হয়।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ