Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাস্তিক্য ও ব্রাহ্মণ্যবাদী ভাবাদর্শের সিলেবাস পুনঃপ্রবর্তন বরদাশত করা হবে না -মাওলানা লতিফ নেজামী

| প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ইসলামী ভাবধারার মুসলিম লেখকদের প্রবন্ধ-নিবন্ধ, নাটক ও গল্প-কবিতার পরিবর্তে বিভিন্ন শ্রেণীর পাঠ্য পুস্তকে নাস্তিক্যবাদী ও ব্রাহ্মণ্যবাদী ভাবাদর্শের রচনা, গল্প, নাটক ও কবিতা পুনঃপ্রতিস্থাপনের পাঁয়তারার বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বলেছেন যে, এর মাধ্যমে ব্রাহ্মণ্যবাদী ও পতিত সমাজতান্ত্রিক চেতনা সৃষ্টিরঅপচেষ্টা চালানা হচ্ছে। তিনি বলেন, ব্রাহ্মণ্যবাদের প্রতিচ্ছায়ারূপী একশ্রেণীর লোক এদেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের ঈমান-আক্বিদা, বিশ^াস, মূল্যবোধ ও সাংস্কৃতিক স্বাতন্ত্র্য বিনাশী প্রবন্ধ-নিবন্ধ স্কুল, কলেজ ও মাদরাসায় বাধ্যতমূলকভাবে পড়ানোর ব্যবস্থা করে শিক্ষার্থীদের সর্বশক্তিমান আল্লাহ-তায়ালা ও তাঁর রাসুলের (সাঃ)-এর প্রতি বিশ^াস থেকে বিমূখ করার অপপ্রয়াস চালাচ্ছে। তারা সা¤্রাজ্যবাদ, ইহুদীবাদ ও ব্রাহ্মণ্যবাদের বলয়াবৃত। 

আইওজে চেয়ারম্যান গতকাল সকালে নেজামে ইসলাম পার্টির পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সিলেবাসের ওপর আয়োজিত এক আলোচনা সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন। সিনিয়র সহ-সভাপতি মাওলানাআবদুর রশিদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শিক্ষা আইনের বিভিন্ন দিকের ওপর আলোকপাত করে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি অধ্যাপক এহতেশাম সরওয়ার, যুগ্ম-মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন ও মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, সহকারী মহাসচিব আলহাজ¦ ওবায়দুল হক, রবিউল ইসলাম রুবেল ও মাওলানা মাহবুবউল্লাহ, সাংগঠনিক সচিব মাওলানা একেএম আশরাফুল হক, অর্থ সচিব মুফতি আবদুল কাইয়ূম, প্রচার সচিব মাওলানা মমিনুল ইসলাম প্রমুখ।
নেজামী আরো বলেন, আধিপত্যবাদীরা শিক্ষা ক্ষেত্রে তাদের লিপ্সা চরিতার্থ করতে চায় তাদের এদেশীয় দোসরদের মাধ্যমে। তাই তারা দেশ-জাতি ও জনগণের স্বতন্ত্র জাতীয়তাবোধ, আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, তাহযিব-তমদ্দুন, বিশ^াস ও মূল্যবোধ এবং সাংস্কৃতিক স্বাতন্ত্র্যের চেতনা বিধ্বংসী সিলেবাস প্রণয়নে প্রবৃত্ত হয়েছে।



 

Show all comments
  • md. Shafiqul Islam ১৪ জুলাই, ২০১৭, ১২:১১ পিএম says : 0
    আগামী নির্বাচনে এ ব্যাপারে মেন্ডেট নেয়া হোক জনগণ নিজামীদের পক্ষে রায় দেবে বলে আশা রাখি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ