Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণে ইউনেস্কোর নিষেধাজ্ঞা নেই, আছে শর্ত -ওবায়দুল কাদের

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:১১ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রামপালে বিদ্যুৎকেন্দ্র একেবারেই নির্মাণ করা যাবে না বলে ইউনেস্কোর যে নিষেধাজ্ঞা ছিল সেটা আমরা অতিক্রম করেছি। এখন বিদ্যুৎকেন্দ্র করা যাবে। তবে ইউনেস্কোর ছোট ছোট কিছু শর্ত আছে। দেশ, জনগণ ও পরিবেশের স্বার্থে এগুলো আমরা সংশোধন করে নেবো।

খুলনায় আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় যোগ দেওয়ার আগে রবিবার সকালে যশোরের রাজারহাটে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজানো বিএনপির পুরনো অভ্যাস। এ ব্যাপারে যা সত্য, দিবালোকের মতো পরিষ্কার, সেটাই আমরা বলেছি।

বিরোধী নেতাকর্মীদের ওপর অত্যাচার নির্যাতন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা বসে বসে প্রেস ব্রিফিং করে আর কান্নাকাটি করে। আমাদের তো হাজার হাজার কর্মীকে তারা হত্যা করে রক্তস্রোত বইয়ে দিয়েছিল। আমাদের কাঁদতে কাঁদতে চোখের পানি শুকিয়ে গেছে।

এসময় তার সঙ্গে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, পুলিশ সুপার আনিসুর রহমান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং এলজিইডির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Nur- Muhammad ৯ জুলাই, ২০১৭, ৪:৪৬ পিএম says : 1
    ইউনেস্কোর কি শর্ত তা জানান। তাদের নিষেধাজ্ঞা কি ভাবে অতিক্রম করলেন, তা জনগণের নিকট প্রকাশ করুন। ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ