Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে আল্লাহর গজব পড়েছে -এরশাদ

সিলেট অফিস | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৭, ৪:০৭ পিএম | আপডেট : ৪:১৩ পিএম, ৭ জুলাই, ২০১৭

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ বলেছেন, দেশে আল্লাহর গজব পড়েছে।

সিলেট জেলার ওসমানীনগরে বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করতে গিয়ে শুক্রবার দুপুরে তিনি এই মন্তব্য করেন।

এরশাদ বলেন, “দেশের মানুষ ভালো নেই। চারদিকে শুধু গুম-খুন। দিন শুরু হয় খুনের খবর দিয়ে। ঘরে ঘরে গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে। দেশে আল্লাহর গজব পড়েছে। এ জন্য বন্যা হচ্ছে, পাহাড় ধস হচ্ছে, মানুষ মরছে।”

শেরপুর বাজারেও বন্যায় ক্ষতিগ্রস্ত দরিদ্র মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন এরশাদ। এ সময় এক সংক্ষিপ্ত পথসভায় তিনি বলেন, “বন্যায় ফসল হারিয়ে মানুষ আজ নিঃস্ব। চরম দুর্ভোগে সবাই। কোনো সুসংবাদ নেই।”

এ সময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, সাবেক মহাসচিব জিয়া উদ্দিন বাবলু, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, সংসদ সদস্য মুমিন চৌধুরী বাবু, ইয়াহইয়া চৌধুরী, ওসমানীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী প্রমুখ।



 

Show all comments
  • Miah Muhammad Adel ৭ জুলাই, ২০১৭, ৫:৫৬ পিএম says : 0
    যে জাতি নিজের অবস্থার পরিবর্তন করতে চায় না, আল্লাহ তা করে দিয়ে থাকেন না। ভারতের উজানের বাঁধের ফলে বছরের পর বছর ক্ষীণস্রোতা নদীসমূহে ৬০% -এর অধিক পলি দেশের অভ্যন্তরে পড়ে নদীতল ভরাট করেছে। যে পলি উপকূল গড়বে সে পলি নদী ভরাট করে পানি বহনের ক্ষমতা হ্রাস করে দিয়েছে। ভরাট নদীসমূহ একটুতেই প্লাবিত হয়ে জান-মালের ক্ষতি আর অমানবিক দূর্দশার সৃষ্টি করে থাকে। যে সমস্যা রাজনীতিতে প্রাধান্য পাওয়ার কথা তা অবহেলিত হয়ে থাকে। প্রতিবেশীর মর্জিতে যে সব রাজনীতিবিদরা ক্ষমতা লাভের ও ক্ষমতা আঁকড়ে ধরার ইচ্ছা পোষণ করে থাকে তাদের দ্বারা এই সমস্যা সমাধান করা সম্ভব নয়। বাংলাদেশের যে দুজন স্বাধীনচেতা বীরপুরুষ ছিল তাঁরা আজ আর নাই। তাঁদের জীবম্দশায় এসব জাতীয় সমস্যার সমাধান অসম্ভব ছিল না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ