Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরহাদ মজহারের শারীরিক অবস্থার উন্নতি, সাক্ষাতে কড়াকড়ি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ৩:২৬ পিএম

দেশের বিশিষ্ট কবি, কলামিস্ট, প্রবন্ধকার এবং রাজনৈতিক বিশ্লেষক ফরহাদ মজহারের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে এখনো তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় পরিবারের সদস্যরা তাকে বারডেম হাসপাতালে ভর্তি করেন। সেখানে তিনি চিকিৎসকের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

দুপুরে ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতারের ব্যক্তিগত মোবাইলে ফোন করা হলে আব্দুল জব্বার নামে তার এক সহকর্মী জানান, ম্যাডাম এখন মিটিংয়ে আছেন। তাই তিনি ফোনটি ধরেছেন।


ফরহাদ মজহারের শারীরিক অবস্থা সম্পর্কে তার কাছে জানতে চাইলে তিনি জানান, ম্যাডাম আমাদের জানিয়েছেন উনার (মজহার)শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে। তবে আরো বেশ কয়েক তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হতে পারে বলে জানান।

এদিকে ফরহাদ মজহারকে দেখতে বারডেম হাসপাতালে অনেকেই ভিড় করলেও সবাইকে দেখা করার সুযোগ দেয়া হচ্ছে না। মঙ্গলবার ভর্তির পর থেকে এ পর্যন্ত হাতে গোনা কয়েকজনকে দেখা করার সুযোগ দেয়া হয়। তারা দেখা করেই তারা দ্রুত কেবিন থেকে বেরিয়ে যাচ্ছেন, কথা বলার সুযোগ নেই।

শারীরিক অসুস্থতার কারণে তাকে পুরোপুরি নিরিবিলি পরিবেশে রাখার চেষ্টা করা হচ্ছে। চিকিৎসকরা এমন পরামর্শই দিয়েছেন বলে জানান পরিবারের সদস্যরা।

এর আগে মঙ্গলবার বিকেল ৫টা ৪০ মিনিটে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আহসান হাবিবের আদালতে উপস্থিত হয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। সেখানে আদালতের কাছে নিজ জিম্মায় মুক্তির আবেদন করেন তিনি।

আদালত তার আবেদন আমলে নিয়ে ১০ হাজার টাকা মুচলেকায় তাকে মুক্তি দেন। এ সময় ফরহাদ মজহারকে নিজ জিম্মায় ফিরে যাওয়ার ব্যাপারে আদালতে শুনানি করেন সানাউল্লাহ মিয়া, জয়নাল আবেদিন মেজবাহ ও জিয়াউদ্দিন জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ