Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস ও মাদক দুই দেশের জন্যই ক্ষতিকর -বিজিবি মহাপরিচালক

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

আখাউড়া উপজেলা সংবাদদাতা : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন বলেন, সন্ত্রাস এবং মাদক দ্ইুদেশের জন্যই ক্ষতিকর। আমরা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কে বুঝানোর চেষ্টা করেছি মাদক যারা পাচার করে এরা আমাদের দেশের জন্য যেমন ক্ষতি, তাদের দেশের জন্যও ক্ষতি। সন্ত্রাসীরাও উভয় দেশের জন্য ক্ষতিকারক। তারা (বিএসএফ) বিষয়টা বুঝতে পেরেছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় আখাউড়া স্থলবন্দরের বিজিবির কোম্পানী সদর পরিদর্শনে এসে সীমান্তের শূণ্য রেখায় সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন।
বিজিবি মহাপরিচালক আরও বলেন, উভয় দেশেই কিছু দুষ্টু লোক আছে। তাই সীমান্তে কিছু ঘটনা ঘটে যাচ্ছে। সীমান্তের এসব ঘটনা রোধে আমরা চেষ্টা করে যাচ্ছি। তবে সীমান্তের তারকাটা ঘেষে রাস্তা করতে পারলে এসব অপরাধ গুলো অনেকটাই কমে যাবে। আমরা সীমান্ত ঘেষে রাস্তা করার পরিকল্পনা করছি। এতে বিএসএফ কোন বাধা দিবে না। কিন্তু এটা করার মতো আমাদের এখনও সক্ষমতা হয়নি। ভবিষ্যতে আমরা মধ্যম আয়ের দেশ হবো। উন্নত দেশ হবো,তখন এসব করা যাবে। এ সময় তিনি বিএসএফ’র বাধায় আটকে থাকা আখাউড়া ইমিগ্রেশনের নতুন ভবন নির্মানের ব্যাপারে বলেন, এ ব্যাপারে উর্দ্ধতন মহলে আলোচনা চলছে। শিগগীরই বিষয়টির সুরাহা হবে। এর আগে তিনি আখাউড়া স্থল বন্দরের শূণ্য রেখায় পৌঁছলে তাকে ফুল দিয়ে স্বাগত জানান ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এর ১৯৫ ব্যাটালিয়নের আইজি ইউসি সারেঙ্গি। পরে তিনি সীমান্তের বিএসএফ ক্যাম্পে বিএসএফএর উর্ধতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিবির কুমিল্লা সেক্টর কমান্ডার কর্ণেল গাজী মো. আহসানুজ্জান, বিজিবির রিজিওন কমান্ডার ব্রি: জাহিদ, ১২ বর্ডার গার্ড সরাইল অধিনায়ক ল্যা: কর্ণেল শাহ আলী, বিএসএফ এর ডিআইজি ব্রিজেশ রাম, সিও টি কে মান্দাতা, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো: শামছুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ