Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ফরহাদ মজহারকে চোখে বেঁধে মাইক্রোবাসে তোলা হয়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৭, ২:৪১ পিএম

কবি, প্রাবন্ধিক ও রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহারকে কয়েকজন চোখ বেঁধে মাইক্রোবাসে তুলে নিয়ে গিয়েছিল বলে জানিয়েছে পুলিশ। পুলিশের ভাষ্য, গতকাল সোমবার ভোরে নিজের বাড়ি থেকে ফরহাদ মজহার ওষুধ কিনতে বেরিয়েছিলেন। পথে এ ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার বেলা সোয়া একটার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত ব্রিফিংয়ে এ কথা জানান যুগ্ম কমিশনার আব্দুল বাতেন। গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদে ফরহাদ মজহার এসব কথা জানিয়েছেন বলে জানান তিনি।

আব্দুল বাতেন আরও জানান, তুলে নেওয়ার পর ফরহাদ মজহারের ব্যবহৃত নম্বর থেকেই তাঁর স্ত্রীকে ফোন করা হয়। ফোনে ফরহাদ মজহার জানান, যারা তাঁকে নিয়ে গেছে তাঁরা ৩৫ লাখ টাকা মুক্তিপণ চেয়েছে।

গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগরে খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে উদ্ধার করা হয় ফরহাদ মজহারকে। স্বজনেরা অভিযোগ করেন, গতকাল ভোরে কে বা কারা ফরহাদ মজহারকে রাজধানীর শ্যামলীর হক গার্ডেনের বাসার সামনে থেকে তুলে নিয়ে গেছে।

আজ সকাল নয়টার কিছু আগে ফরহাদ মজহারকে প্রথমে আদাবর থানায় নেওয়া হয়। বেলা ১১টার কিছু আগে সেখান থেকে ঢাকার মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়।

পুলিশ আরও জানায়, আদাবর থানায় ফরহাদ মজহারের পরিবারের করা অপহরণের অভিযোগটি মামলা হিসেবে নেওয়া হয়েছে। ১৬৪ ধারায় তাঁর জবানবন্দি রেকর্ডের জন্য নিম্ন আদালতে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ