Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনা জেলা ছাত্রলীগের সম্মেলন আগামী ২৭ জুলাই

| প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : দীর্ঘ সাড়ে ৫ বছর পর অবশেষে খুলনা জেলা ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীদের হতাশা ও আক্ষেপ দূর হতে চলেছে। রাজপথে সক্রিয় থেকেও কমিটিতে আসতে না পারার মানষিক যন্ত্রণা আর সইতে হবে না তাদের। পদের জন্য রাজপথে দাঁড়াতেও হবে না। কারণ খুলনা জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের দিনক্ষণ চূড়ান্ত। কেন্দ্রীয় ছাত্রলীগের বর্ধিত সভায় জেলা নেতৃবৃন্দ সম্মেলনের তারিখ আগামী ২৭ জুলাই প্রস্তাব করলে তা গৃহিত হয়। দলীয় সূত্রে জানা গেছে, খুলনায় গত ৩০ মে ছাত্রলীগের বিভাগীয় প্রতিনিধি সভা ও কর্মশালায় কেন্দ্রীয় সভাপতি-সম্পাদক আগমনের আগের দিন হঠাৎ করেই পাইকগাছা পৌরসভা, চুকনগর ডিগ্রী কলেজ, কয়রা খান সাহেব কোমর উদ্দিন কলেজ, ডুমুরিয়া শাহপুর মধুগ্রাম ডিগ্রী কলেজ ও ডুমুরিয়া উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি দেয়া হয়। এ নিয়ে তাৎক্ষণিক পক্ষে-বিপক্ষে নানা মন্তব্যের ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এরপর কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগ জানান, খুলনা জেলা কমিটির জটিলতা পরবর্তী ১০ দিনের মধ্যেই সমাধান করা হবে। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের প্রশিক্ষণ কর্মশালায় জেলা শাখার সম্মেলনের দিনক্ষণ নির্ধারণ হয়। এদিকে, জেলা কমিটির সম্মেলনের তারিখ নির্ধারণ হওয়ায় হাঁফ ছেড়ে উঠেছে ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীরা। ইতোমধ্যে তাদের অনেকেই স্বস্তির বাণী ছুড়েছে ফেসবুকে। গত ৩ মার্চ কমিটি পূর্ণাঙ্গ করার দাবি নিয়ে পদবঞ্চিতরা নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন করেছিল। ওইদিনই জেলা ছাত্রলীগের আরেকাংশ সম্মেলনের দাবি জানিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে। অবশ্য, একাধিক সূত্র নিশ্চিত করেছে, দলীয় অন্তঃকোন্দলই দায়ী খুলনা জেলা ছাত্রলীগ কমিটি অপূর্ণাঙ্গর জন্য। যাই হোক না কেন অবশেষে জেলা ছাত্রলীগের সম্মেলন হচ্ছে।
সূত্রে জানা গেছে, এবারের সম্মেলনে আগ্রহী প্রার্থীদের মধ্যে রয়েছে বর্তমান জেলা সহ-সভাপতি সাইদুজ্জামান স¤্রাট, মোঃ আমিনুর রহমান, আবুল কালাম আজাদ, এসএম সালাউদ্দিন, শেখ আবুল কালাম আজাদ, এসএম কামাল হোসেন, জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান সোহাগ, পলাশ মাহমুদ, পারভেজ হাওলাদার, সাংগঠনকি সম্পাদক মেহেদী হাসান রাজা, মেজবাহ মল্লিক প্যারিস, দপ্তর সম্পাদক তসলিম হোসাইস তাজ ও প্রচার সম্পাদক মারুফ হোসেন। তাদের মধ্যে বিবাহিত রয়েছেন শেখ আবুল কালাম আজাদ, মাহফুজুর রহমান সোহাগ, মেহেদী হাসান রাজা, পলাশ মাহমুদ। তবে নতুন প্রজন্মের মধ্যে সাইদুজ্জামান স¤্রাট, ইমরান হোসেন ইমু, মৃণাল কান্তি বাছাড় ও তানভির রহমান আকাশ ইতোমধ্যে সংগঠনের কর্মসূচিতে সক্রিয় থেকে বেশ শক্ত অবস্থান গড়তে সক্ষম হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ