Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মনজুরুল আহসান বুলবুল দ্বিতীয়বারের মতো আইএফইএক্স-আইফেক্স এর কাউন্সিল সদস্য নির্বাচিত

| প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সভাপতি, একুশে টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পাদক, ইন্টারন্যাশনাল প্রেস ইনস্টিটিউট (আইপিআই) এর সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ইউনেস্কো পরিচালিত ইউনেস্কো/গুইরেমো ক্যানো ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম প্রাইজের জুরি বোর্ডের সাবেক চেয়ারম্যান মনজুরুল আহসান বুলবুল দ্বিতীয়বার গণমাধ্যম ও মত প্রকাশের স্বাধীনতার আন্তর্জাতিক নেটওয়ার্ক, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফ্রিডম অব এক্সপ্রেসন (আইএফইএক্স-আইফেক্স) এর কাউন্সিল সদস্য নির্বাচিত হয়েছেন।
গতকাল বৃহস্পতিবার ভিয়েনা  থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, কানাডার মন্টিয়লে ১৫ জুন অনুষ্ঠিত আইফেক্স এর দ্বিবার্ষিক সাধারণ সভায় অনুষ্ঠিত নির্বাচনে সরাসরি ভোটে নির্বাচিত হন মনজুরুল আহসান বুলবুল। আগামী দুই বছর মেয়াদের জন্য ২১ জন প্রতিদ্বন্দ্বির মধ্যে ১৩ জন নির্বাচিত হন। ১৩ সদস্যের কাউন্সিল এর পরিচালনা পরিষদকে ৮৪টি দেশের ১০৪টি সংগঠনের প্রতিনিধিরা গোপন ব্যালটে ভোট দিয়ে নির্বাচিত করেন। আইফেক্স বিশ্বজুড়ে গণমাধ্যম ও মত প্রকাশের স্বাধীনতা নিয়ে কাজ করে। এর সদর দফতর কানাডায়। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলের যোগ্য নেতৃত্ব বিশ্বে সাংবাদিক হত্যা, নির্যাতন, বিচারহীনতার সংস্কৃতি, আইনি বাধা, মালিকানার স্বার্থের সাথে পেশাদারিত্বের সংঘাত, পেশার অভ্যন্তরীণ সংকট, ডিজিটাল যুগে মত প্রকাশের স্বাধীনতা ও এর নানামুখী সংকটের ভয়াবহতা এবং সংকট নিরসনে কাজ আরও বেগবান হবে।
উল্লেখ্য ২০০১ সালে ব্যাংককে অনুষ্ঠিত সম্মেলনে প্রথমবার আইফেক্স কাউন্সিল সদস্য নির্বাচিত হয়েছিলেন মনজুরুল আহসান বুলবুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ