Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে দুর্ভিক্ষের হাতছানি দেখতে পাচ্ছি : রব

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দেশে একটি দুর্ভিক্ষের হাতছানি দেখতে পাচ্ছি। তবে আমার এই বক্তব্যকে যেন সরকার নেতিবাচকভাবে না নেয়।
তিনি দেশে ’৭৪ এর মতো আরও একটি দুর্ভিক্ষ না হয় সে জন্য সরকারকে কার্যকর ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন। গতকাল ২০১৭-১৮ অর্থ বৎসরের বাজেটের উপর জেএসডি’র সংবাদ সম্মেলনে তিনি এ অভিমত ব্যক্ত করেন। জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জেএসডি’র উদ্যোগে প্রস্তাবিত বাজেটের উপর এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। এ সময় দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।
আ স ম রব বলেন, বাংলাদেশ হলো ধানের দেশ। এই ধানের দেশে ভাতের অভাব এখন। এ সরকার এক সময় বলেছিল জনগনকে ১০ টাকায় চাল খাওয়াবে। দেশে এখন মোটা চাল ৬০ টাকা। এ বাজেট জনগণের কোনো উপকারে আসবে না বরং ভোগান্তি বাড়াবে উল্লেখ করে তিনি বলেন, কোনো সংস্কার ছাড়া এ ধরনের প্রতিষ্ঠানিক কাঠামো দিয়ে বাজেট প্রণয়ন সম্ভব না। তাছাড়া দেশে বিদেশি বিনিয়োগও কমে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ