Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর কথায় বিএনপি কিছুটা আনন্দিত -মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায় বিএনপি কিছুটা আনন্দিত হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সুইডেনে গিয়ে প্রধানমন্ত্রী আমাদের না কী নির্বাচনে অংশ গ্রহণের জন্য আহŸান জানিয়েছেন। খুব আনন্দের কথা। কারণ, ওনার মুখ থেকে নির্বাচনে আমাদের অংশগ্রহণের কথা আগে কখনো শুনিনি, এখন শুনলাম। তাতে আমরা কিছুটা আনন্দিত হয়েছি যে তাহলে আপনি বুঝতে পেরেছেন বিএনপি ছাড়া দেশে নির্বাচন হবে না।
গতকাল শুক্রবার রাজধানীর বিজয় নগর হোটেল ৭১’র রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এ কথা জানান।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী বেশ কিছুদিন ধরে বিদেশ সফর করছেন। বিভিন্ন রাষ্ট্রে যাচ্ছেন। বর্তমানে তিনি সুইডেনে আছেন। এটা ভাল যে, দেশের সমস্যার কথা ও দেশকে পরিচিত করা খুব আনন্দের কথা। কিন্তু সেখানে গিয়ে যখন তিনি গণতন্ত্রের কথা বলেন এবং আমাদের সবক শেখাতে চান তখন আমরা শুধু আপত্তিই করবো না। বরং আমরা তার প্রতিবাদ করবো।
আওয়ামী লীগ কখনই গণতন্ত্রে বিশ্বাস করেনি মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ একনায়কতন্ত্র কায়েম করে সরকার পরিচালনা করতে চায়। আজকেও তারা একই ভাবে নতুন মোড়কে গণতন্ত্রের লেভেল লাগিয়ে ভিতরে একদলীয় শাসন ব্যবস্থা চালাচ্ছে।
আওয়ামী লীগ জরিপ করে দেখেছে সুষ্ঠু নির্বাচন দিলে তারা ৩০ থেকে ৪০ টির বেশি আসন পাবে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই কারণে তারা নির্বাচন নিজেদের মত করতে চায়।
বিএনপি সব সময় বলেছে তারা নির্বাচনে যেতে প্রস্তুত- এ কথা আবারও উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, যে নির্বাচনে দেশের মানুষ তাদের গণতান্ত্রিক ভোটাধিকার প্রয়োগ করতে পারবে এবং যে নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হবে, সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে।
আয়োজক সংগঠনের সভাপতি অধ্যক্ষ বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে ইফতারে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মল্লিক মো. মোকাম্মেল কবীর, রাজশাহী জেলা বিএনপিসাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • আনোয়ার ১৭ জুন, ২০১৭, ৯:০৩ এএম says : 0
    তাহলে এর আগে বি এন পি ছাড়া নির্বাচন হল কিভাবে?
    Total Reply(0) Reply
  • S. Anwar ১৭ জুন, ২০১৭, ৮:১১ পিএম says : 0
    তখন আওয়ামী লীগ ক্ষমতার মসনদ দখলের আনন্দে মগ্ন থাকায় বুঝতে পারেনি যে, জনগনের মোহর ছাড়া ক্ষমতা নিলে গায়ে কলঙ্কের কালিমা লেগে যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ