Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশ আজ নাস্তিক-মুরতাদদের অভয়ারণ্যে পরিণত হয়েছে -নেজামে ইসলাম পার্টি

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ইফতারপূর্ব আলোচনা সভায় নেতৃবৃন্দ মসজিদসহ ইসলামী প্রতিষ্ঠান, দল ও অনুশাসন সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ উক্তির তীব্র নিন্দা প্রকাশ করে বলেছেন, ধর্মীয় বিশ্বাস ও মূল্যবোধ সম্পর্কে নাস্তিক-মুর্তাদদের ঔদ্ধত্যপূর্ণ উক্তি রোধে সর্বোচ্চ শাস্তি সম্বলিত আইন না থাকায় দেশ আজ নাস্তিক-মুরতাদদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। এতে দেশের জনগণ ঈমান-আক্বীদার নিরাপত্তাহীনতায় শঙ্কিত। নেতৃবৃন্দ বলেন, নাস্তিক-মুর্তাদদের অপতৎপরতা রোধে তাত্তি¡ক দ্ব›েদ্বর আবর্ত থেকে বের হয়ে ইসলামপন্থীদের মধ্যে ঐক্যের চেতনাকে শাণিত ও উদ্দিপ্ত করার প্রয়াস চালানো উচিৎ এবং সকল ইসলামী দল, সংগঠন ও ব্যক্তিত্বের সমন্বয়ে একটি সমন্বিত ও ঐক্যবদ্ধ শক্তি গড়ে তোলা অপরিহার্য হয়ে পড়েছে।
সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদারের সভাপতিত্বে রাজধানীর একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির সহ-সভাপতি অধ্যাপক এহতেশাম সারোয়ার, যুগ্ম-মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন ও মুফতি এ.এন.এম জিয়াউল হক মজুমদার, সাংগঠনিক সম্পাদক মাওলানা একেএম আশরাফুল হক, অর্থ সম্পাদক মুফতি আবদুল কাইয়ূম, প্রচার সম্পাদক মাওলানা মমিনুল ইসলাম, ওবায়দুল হক প্রমূখ। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দীন, ফরায়েজী জামাতের মহাসচিব মাওলানা আজিজুর রহমান, ইসলামী ঐক্য আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মাওলানা সাখাওয়াত হোসেন, ইসলামী ঐক্যজোটের ঢাকা মহানগর সভাপতি মাওঃ আবুল কাশেম, খেলাফত মজলিসের বায়তুল মাল সম্পাদক মোঃ আজিজুর রহমান হেলাল, কওমী মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব মাওঃ আতাউর রহমান আতিকী, ইসলামী ছাত্রসমাজের সভাপতি আবদুল্লাহ মাসউদ, মহাসচিব মুহাম্মাদ নুরুজ্জামান, ওয়ারী থানার সভাপতি মাওঃ রেজওয়ানুর রহমান খান ও শামিম উসমান, মোঃ মাকসুদুর রহমান প্রমুখ।
নেতৃবৃন্দ আরো বলেন, ভ্রান্তির বেড়াজাল ছিন্ন করে ইসলামের আদর্শ যখন পুনরায় জনগণের চিন্তা জগতকে নাড়া দিচ্ছে। প্রবল প্রতিবন্ধকতা উপেক্ষা করে আজ যখন দেশে ইসলামী আদর্শের পতাকা হাতে নিয়ে জনগণকে অগ্রসর হতে দেখা যাচ্ছে। ইসলামী আদর্শিক চেতনায় উদ্বুদ্ধ হয়ে যুব সমাজ যখন বলিষ্ঠ পদক্ষেপে এগিয়ে আসছে, তখন তথাকথিত ধর্মনিরপেক্ষতা ও সমাজতন্ত্র কায়েমের লালিত স্বপ্ন নস্যাৎ হওয়ার উপক্রম হওয়ায় একশ্রেণীর মানুষ ইসলামী প্রতিষ্ঠান, দল ও অনুশাসনের বিরুদ্ধে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য-বিবৃতি দিয়ে জনমানুষের ধর্মীয় অনুভ’তিতে আঘাত হেনে চলেছে প্রতিনিয়ত।
নেতৃবৃন্দ ধর্মীয় বিশ্বাস ও মূল্যবোধ সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ উক্তি রোধে সর্বোচ্চ শাস্তি সম্বলিত আইন প্রণয়নের প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে বলেন যে, প্রচলিত আইনে নাস্তিক্যবাদী চিন্তা-চেতনা সম্বলিত উস্কানিমূলক বক্তব্য প্রদানকারীদের দমন করা যাবেনা । এ ধরনের আইন দ্বারা নাস্তিক-মুরতাদদের দমন করা সম্ভব নয়,
নেতৃবৃন্দ বলেন, ইসলাম ধর্ম এদেশের সংখ্যাগরিষ্ঠ গণজনতার পরম আকাংখার সাথে মিশে আছে। স্বাধীন বাংলাদেশের বাংলাদেশি জাতিসত্ত¡ার মূলে ও রয়েছে ইসলাম ধর্ম। আমাদের বাংলাদেশিত্ব ও ইসলাম ধর্মই আমাদের জাতিসত্ত¡ার অস্তিত্বের শর্ত। ইসলাম ধর্ম ছাড়া জাতিসত্ত¡ার অস্তিত্ব নির্মাণ সম্ভব নয়। ইসলাম ধর্ম আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের গ্যারান্টি। আমাদের স্বাধীন রাষ্ট্রীয় ভূখন্ডভিিত্তক বাংলাদেশি চেতনা এবং জীবনভিত্তিক ধর্মীয় দৃষ্টিভঙ্গীর ৯০ ভাগ মানবমন্ডলির অস্তিত্বের ভিত্তি তৈরি করেছে ইসলাম ধর্ম। এদেশের জনগণের অস্তিত্ব ও স্বাধীন মর্যাাদা সবকিছুই ইসলাম ধর্মভিত্তিক জাতিসত্ত¡ার ওপরই নির্ভরশীল। তাই ইসলাম ধর্মকে বাদ দিয়ে রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অস্তিত্বকে টিকিয়ে রাখা যাবে না।
নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্র ও রাজনীতি থেকে ধর্মকে আলাদা করার কারণেই ইউরোপ-আমেরিকাসহ বিশ্বের উন্নত দেশে নীতি-নৈতিকতার মানসিকতা ক্রমেই লোপ পাচ্ছে। ধর্ম বিবর্জিত ধর্মনিরপেক্ষ ও সমাজতান্ত্রিক ব্যবস্থা চালুর পর থেকে বিশ্ব সভ্যতা আবার মুখ থুবরে পড়ছে। ধুমড়ে-মুচড়ে যাচ্ছে মানবতা মানবাধিকার। ভেসে আসছে বৈষম্যের শিকার মজলুমদের আর্ত চিৎকার, আঘাত হানছে আকাশের দ্বারে উৎপীড়িতদের আহাজারী এবং ধ্বনীত হচ্ছে ক্রন্দনরোল। ধর্মনিরপেক্ষ অপসংস্কৃতির দুষিত জোয়ারে শুধু সুস্থ^ সংস্কৃতিই ধ্বংস হয়ে যায়নি, বরং ভেসে যায় চিরায়ত মূল্যবোধ, ধ্যান-ধারণা, চরিত্র, ধর্ম ও আদর্শ। বিপন্ন হয় নৈতিক মেরুদন্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ