Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিহত সেনা কর্মকর্তা ও সদস্যদের জানাজা সম্পন্ন

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাঙ্গামাটিতে পাহাড় ধসে উদ্ধার কার্যক্রম চালানোর সময় নিহত ২ জন সেনা কর্মকর্তাসহ ৪ জন সেনাসদস্যের জানাযা গতকাল ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয়। জানাযায় সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার ও নৌ বাহিনীর প্রধান রিয়ার এডমিরাল মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ অংশ নেন। এ সময় সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা ও নিহতদের স্বজনরা উপস্থিত ছিলেন। নিহত দুই সেনা কর্মকর্তাকে আজ বৃহস্পতিবার সকালে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে। তারা হলেন, মেজর মোহাম্মদ মাহফুজুল হক ও ক্যাপ্টেন মোঃ তানভীর সালাম শান্ত। এছাড়া নিহত কর্পোরাল মোহাম্মদ আজিজুল হক ও সৈনিক মোঃ শাহিন আলমের মৃতদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
গত ১৩ জুন রাঙ্গামাটিতে পাহাড় ধসে উদ্ধার কার্যক্রম চালানোর সময় ২ জন সেনা কর্মকর্তাসহ ৪ জন সেনাসদস্য নিহত হয়। গত তিনদিনের প্রবল বর্ষণের ফলে গত মঙ্গলবার থেকেই পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন স্থানে পাহাড় ধস শুরু হয়। এতে করে সমগ্র এলাকার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। যোগাযোগ ব্যবস্থা পুনরুদ্ধার এবং পাহাড় ধসে ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য বিভিন্ন সেনা ক্যাম্পের সদস্যরা উদ্ধারকার্যে অংশ নেয়। রাঙামাটিতে পাহাড়ের একটি বড় অংশ উদ্ধারকারী সেনাদলের উপর ধসে পড়লে তাঁরা মূল সড়ক হতে ৩০ ফিট নিচে পড়ে যান। পরবর্তীতে একই ক্যাম্প থেকে আরও একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ২ জন সেনা কর্মকর্তাসহ ৪ জন সেনাসদস্যকে নিহত এবং ১০ জন সেনাসদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকা সিএমএইচ এ স্থানান্তর করা হয়।



 

Show all comments
  • MD.SUMON ১৫ জুন, ২০১৭, ৩:৫৩ এএম says : 0
    সেনানী ভাইদের শহিদী মর্যদা দেওয়া হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ