Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্য উর্ধ্বগতির জন্য দায়ী সরকারী দলের বাজার সিন্ডিকেট : তৈমুর আলম খন্দকার

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেছেন, সরকারের গণবিরোধী বাজেট পেশ, গ্যাসের দাম বৃদ্ধি আর নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধির ফলে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতির জন্য দায়ি হচ্ছে সরকারী দলের বাজার সিন্ডিকেট।
গতকাল নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) নারায়নগঞ্জ জেলা নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়, ইফতার ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ন্যাপ নারায়ণগঞ্জ জেলা আহŸায়ক মো. কামাল ভুইয়া’র সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া।
তৈমুর আলম খন্দকার বলেন, সরকার প্রধান থেকে শুরু করে মন্ত্রী-এমপিরা সারাক্ষণই বলে থাকেন আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে। অথচ তাদের উন্নয়নের নমুনা হচ্ছে-রাজধানীর বেহাল রাস্তাঘাট। সামান্য বৃষ্টিতেই গোটা শহর অচল হয়ে পড়ে, মানুষ ঘর থেকে বের হতে পারে না। এই পবিত্র রমজান মাসে এক অমানবিক পরিস্থিতির মধ্যে বাস করছে ঢাকাবাসী। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির আকাশ ছোঁয়া মূল্য। এ অবস্থায় দেশ চলতে পারে না।
ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকার বিএনপি সহ ২০ দলকে আবারো নির্বাচনের বাইরে রাখতে চায়। ২০ দল নির্বাচনে আসলে তাদের যে কী পরিণতি হবে, তারা গোপন খবর নিয়ে তা জেনে গেছে। সেজন্যই তারা নানাভাবে হয়রানি করছে যাতে বিএনপি ও ২০ দল নির্বাচনে না আসে। তিনি বলেন, দেশমাতা বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন ২০ দলকে বাদ দিয়ে এ দেশে কোনো নির্বাচন হবে না। হতে দেয়া হবে না। দেশে নির্বাচন হবে সহায়ক সরকারের অধীনে, হাসিনার অধীনে নয়। সভাপতি মো. কামাল ভুইয়া বলেন, ৫ জানুয়ারির মতো বাংলাদেশে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না। দেশে নির্বাচন হবেই হবে। তবে সেটা হবে সহায়ক সরকারের অধীনে। সেই নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।
আরও বক্তব্য রাখেন নারায়নগঞ্জ জেলা জামায়াতের আমীর মঈনুদ্দিন আহমেদ, বিএনপি মহানগর সাধারণ সম্পাদক এটিএম কামাল, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, এনপিপি যুগ্ম মহাসচিব মুহম্মদ ফরিদউদ্দিন, ন্যাপ যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, ঢাকা মহানগর সদস্য সচিব শহীদুননবী ডাবলু, জেলা যুগ্ম আহŸায়ক অজিউল্লাহ অজু, জাতীয় ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল, যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী, ওলামা ন্যাপ সমন্বয়কারী মাওলানা জাকির হোসেন বাহাদুর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ