Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাশের স্তূপ ডিঙিয়ে আনন্দ ভ্রমণে প্রধানমন্ত্রী -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ২:১৮ পিএম | আপডেট : ৩:৩৩ পিএম, ১৪ জুন, ২০১৭

স্টাফ রিপোর্টার : পাহাড় ধসে নিহত অসংখ্য লাশের স্তূপ ডিঙ্গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন আনন্দ ভ্রমণে সুইডেন সফরে বেরিয়েছেন বলে অভিযোগ করেছেন, বিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

বুধবার দুপুরে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, দেশে কোন দুর্যোগ হলে অন্য দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা বিদেশ সফর বাতিল করে নিজ দেশে দ্রুত মানুষের পাশে গিয়ে দাঁড়ান। অবশ্য বিপদের সময় নিজ দেশের জনগণকে ফেলে চলে যাওয়ায় আওয়ামী লীগের ঐতিহ্য ও ইতিহাস। ৭১ সালেও তারা সেই ঐতিহ্যই রক্ষা করেছেন। ১/১১ এর সময়ও বর্তমান প্রধানমন্ত্রী সেই ট্র্যাডিশন সমানে রক্ষা করেছেন।

মহাসচিব বলেন, এতো বড় প্রাকৃতিক বিপর্যয়ে লাশের সংখ্যা যখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে তখন সরকার প্রধান ভ্রুক্ষেপহীন, নিরুদ্বেগে বিদেশ সফরে বেরিয়েছেন। সরকারের জনভিত্তি ধসে গেছে বলেই জনগণের বিপদের সময় নির্লজ্জ আচরণ করছেন ক্ষমতাসীনরা। এখন বিদেশিদের মন রক্ষার জন্যই প্রধানমন্ত্রী বিদেশে ছোটাছুটি করছেন। বিদেশের যে সমস্ত কনফারেন্সে সচিব পর্যায়ের বা প্রতিমন্ত্রী পর্যায়ের লোক যাওয়ার কথা সেখানে স্বয়ং প্রধানমন্ত্রী উপস্থিত হচ্ছেন।

তিনি আরো বলেন, জনগণের প্রতি বর্তমান সরকারের বৈরি মনোভাব সর্বজনবিদিত। অন্তহীন ক্ষমতালিপ্সার কারণেই জনগণের বদলে বন্দুকের উপরই ভরসা এই সরকারের। আসলে গণতন্ত্র, সংসদীয় গণতন্ত্র, ভোটাধিকার, স্বচ্ছ নির্বাচন ও আইনের শাসনের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজন্ম বিতৃষ্ণা ছিলো। তাই দেশের প্রাকৃতিক দুর্যোগে সরকার প্রধানের বিদেশ সফর চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামের উপদ্রুত মানুষ, বিধ্বস্ত জনপদ ও অসংখ্য লাশকে উপহাস করারই সামিল। প্রধানমন্ত্রীর এই সফরের তেমন কোন কূটনৈতিক তাৎপর্যও নেই।

সম্মেলনে বৃহত্তর চট্টগ্রামে প্রাকৃতিক দুর্যোগে মানবিক পর্যায়ে হতাহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের যার যে সামর্থ্য আছে তা নিয়ে দ্রুত এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানিয়েছেন রিজভী।



 

Show all comments
  • harun ur rashid ১৪ জুন, ২০১৭, ৩:০৯ পিএম says : 0
    100% halal political talk!!!This is the example of opposition party of Bangladesh. in 1971 where are staying you great leader?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ