Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আল্লাহর গায়েবী সাহায্য পেতে ইসলামী নেতৃত্বকে উপযুক্ততা অর্জন করতে হবে -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোঃ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বদর দিবসের জিহাদে আল্লাহর গায়েবী সাহায্য এসেছিল নানাভাবে। আর এ কারণেই বদরের যুদ্ধে বিশাল অস্ত্রশস্ত্রে সজ্জিত মিথ্যার অনুসারী কাফের-মুশরেক বাহিনীর ১০০০ জন শত্রæর বিপরীতে সত্যপথের অনুসারী মাত্র ৩১৩ জন রোজাদার সাহাবী প্রায় অস্ত্রহীন অবস্থায় কেবল তীর ধনুক নিয়ে আবু জাহালের বাহিনীকে পর্যুদস্ত করেছিলেন। এভাবে ঐ জামানায় বিভিন্ন যুদ্ধে ইসলামের বিজয় হয়েছিল আল্লাহ তায়ালার গায়েবী সাহায্যে। আজও ইসলামকে বিজয়ী করতে আল্লাহ তায়ালার গায়েবী সাহায্য লাগবে। আর আল্লাহ তায়ালার গায়েবী সাহায্য পেতে ইসলামী নেতৃত্বকে উপযুক্তা অর্জন করতে হবে।
পীর সাহেব চরমোনাই বলেন, রাজনীতিতে আদর্শিক ও গুনগত পরিবর্তন প্রয়োজন। এজন্য ইসলামী নেতৃত্বকে নিজেদের পৃথক বলয় তৈরি করতে হবে। অন্যের উপর ভর করে ক্ষমতার অংশিদার হতে পারলেও ইসলামী হুকুমত প্রতিষ্ঠার দৃষ্টান্ত নেই। তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার সংগ্রামে অবতীর্ণ হওয়ার আহŸান জানান। তিনি নাস্তিক মুরতাদদের হুমকি ধমকিকে সহ্য করা হবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন। তিনি প্রধানমন্ত্রীকে বাম-রাম ও নাস্তিক মন্ত্রীদের ব্যাপারে কঠোর ভুমিকা গ্রহণের দাবি জানান।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর ঐতিহাসিক বদর দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে নগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লালহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা ও শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি গোলাম কিবরিয়া টিপু, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমানও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মু. আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম প্রমুখ।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি গোলাম কিবরিয়া টিপু মূর্তির বিষয়ে প্রধানমন্ত্রীকে কঠোর হয়ে তিন মন্ত্রীর ব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানান। মুসলমান প্রধান দেশে ইসলাম ও মসজিদ নিয়ে কটুক্তি সহ্য করা যায় না।
সভাপতির বক্তব্যে শেখ ফজলে বারী মাসউদ বলেন, সিয়াম সাধনার মধ্য দিয়ে বদরী চেতনায় উদ্ধুদ্ধ হয়ে মানবতা ও ইসলাম বিরোধী শক্তির বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। এ মাসেই মহান আল্লাহ তায়ালা মানবজাতির হেদায়েতের জন্য আল-কুরআন নাজিল করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ