Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে আওয়ামী লীগ -মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে। সরকার প্রতিটি ক্ষেত্রে জনগণের সঙ্গে প্রতারণা করে, জনগণকে ভুল বুঝিয়ে, বিভ্রান্ত করে ক্ষমতায় আছে। গতকাল (মঙ্গলবার) রাজধানীর আসাদগেটে ফ্যামিলি ওয়ার্ল্ডে জাতীয়তাবাদী প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদ, রংপুর মেডিকেল কলেজের আয়োজনে এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংসদে প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই বাজেট দেওয়া হয়েছে শুধু সরকারি দলের লোকদের পকেট বিস্তৃত করার জন্য। আর সেটা করা হবে জনগণের পকেট কেটে। বর্তমানে এই সরকার সবচেয়ে বড় পকেটমারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এটা হল বাস্তবতা, এটাই সত্যি। আপনারা নিশ্চয় লক্ষ্য করেছেন, ১৫ শতাংশ ভ্যাট ঘোষণা করা হয়েছে। এটা প্রতিটি আইটেমের ওপর প্রভাব ফেলবে। যা গরিব ও সাধারণ মানুষকে ক্ষতিগ্রস্থ করবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে তিনি বলেন, তিনি কি বলেন আর না বলেন, অনেক সময় আমি নিজেই বুঝি না। আমরা একটা কথা বলতে চাই, মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে আওয়ামী লীগ সরকার। তারা প্রতিটি ক্ষেত্রে জনগণের সঙ্গে প্রতারণা করে, জনগণকে ভুল বুঝিয়ে, বিভ্রান্ত করে, অত্যাচার করে, নির্যাতন করে, দমন করে আজকে ক্ষমতায় আছে। তাদের লক্ষ্য একটাই যে একটা গণতন্ত্রের মোড়ক দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। এটা দেশের মানুষ কোনোদিন মেনে নিবে না এবং কোনোদিন তাদের এই লক্ষ্যে পৌঁছাতে দিবে না। আমরা বার বার বলেছি আমরা নির্বাচন চাই, কিন্তু সেই নির্বাচন হতে হবে একটা নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে। যেখানে সকল দল অংশগ্রহণ করতে পারবে, জনগণ ভোট দিতে পারবে।
জনগণের ম্যান্ডেট আওয়ামী লীগের নেই, এজন্য বর্তমান পার্লামেন্টকে বিএনপি বৈধ পার্লামেন্ট বলে না জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা এই পার্লামেন্টকে বলি একটি গৃহপালিত বিরোধী দলের সম্মিলিত পার্লামেন্ট। যেখানে কোনো আইন পাশ করার বৈধতা আছে বলে আমরা বিশ্বাস করি না। এজন্য আমরা বাজেট দেওয়ার আগে বলেছিলাম, জনগণের বৈধতা বা ম্যান্ডেট নিয়ে বাজেট পেশ করা হবে না। সেটা হবে তাদের নিজস্ব বা দলীয় একটি বাজেট।
সংগঠনটির সভাপতি ডা. মো. আবদুস সালামের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ড্যাবের সহ-সভাপতি ডা. আব্দুল কুদ্দুস, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল সহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় ড্যাব ও আয়োজক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ