Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

২৩ সহকারী অ্যাটর্নি জেনারেলকে অব্যাহতি ২৭ জনকে নিয়োগ

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উচ্চ আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনার জন্য দায়িত্বরত ২৩ সহকারি অ্যাটর্নি জেনারেলকে স্বীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একইসঙ্গে সহকারি অ্যাটর্নি জেনারেল পদে দায়িত্ব পালনের জন্য ২৭ জনকে নতুন করে নিয়োগ দেয়া হয়েছে। গতকাল সোমবার প্রেসিডেন্ট আদেশক্রমে আইন মন্ত্রণালয় থেকে সলিসিটর রঞ্জন কুমার সাহা স্বাক্ষরিত দুটি আলাদা প্রজ্ঞাপনে অব্যাহতি ও নিয়োগের এই আদেশ দেয়া হয়। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এসব আইন কর্মকর্তাদের বিগত দিনের পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় তাদেরকে এই অব্যাহতি দেয়া হয়। 

অব্যাহতি পাওয়া ২৩ জন হলেন- সাধন কুমার বনিক, দেলোয়ারা বেগম বেলা, ইয়াদিয়া জামান, মোছা. আনোয়ারা খানম, বিলকিছ ফাতেমা, মতিউর রহমান হাওলাদার, মো. আব্দুল বারী, মো. নুরুল হক, মো. মনোয়ার হোসেন, আব্দুর রহমান হাওলাদার, বাহাউদ্দিন আহাম্মেদ, তৌহিদা খাতুন (রিনা), আবু সালেহ মোহাম্মদ ফজলে রাব্বী খান, মো. জাবের, মো. মোজাম্মেল হক রানা, খন্দকার মোদাররেস এলাহী (তিরু), মিয়া সিরাজুল ইসলাম, এস এম আসাদুল্লাহ তারেক, মো. শহীদুল ইসলাম খান, এ বি এম মাহবুব, মো. মামুনুর রশিদ, মো. সোয়েব খান এবং নওয়াজিশ আরা বেগম।
নতুন নিয়োগপ্রাপ্ত ২৭ জন হলেন: সৈয়দা সাবিনা আহম্মেদ (মলি), আফিফা বেগম, আনিচ-উল মাওয়া আরজু, সাইরা ফাইরজ, হেলেনা বেগম (চায়না), মো. আসাদুজ্জামান, লাকী বেগম, মো. শেফিকুজ্জামান, মিজানুর রহমান খান, মোহাম্মদ আকতার হোসেন, সৈয়দ বশির হোসেন চৌধুরী, নুসরাত জাহান, মো. আবুল কালাম খান (দাউদ), সন্ধ্যা ঘোষ, মো. নাসিম ইসলাম, মোহাম্মদ মজিবুর রহমান, মো. আশরাফ উদ্দিন খান, মেহেদেী হাসান, নিরমল কুমার দাস, জাহির আহম্মেদ, সাথী শাহাজাহান, জাকির হোসেন, আইরিন জাহান, প্রহলাদ দেবনাথ, আবুল হোসেন মো. জিয়াউদ্দিন, আশিক রুবাইয়াত এবং নাজিমুল ইসলাম (রাজু)। অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের হিসাবরক্ষক মো. ফরিদ উদ্দিন জানান, এতদিন সহকারী অ্যাটর্নি জেনারেল ছিলেন ৯৪ জন। তাদের মধ্যে ২৩ জনকে বাদ দিয়ে নতুন ২৭ জনকে নিয়োগ দেয়ায় এখন সহকারী অ্যাটর্নি জেনারেলের সংখ্যা দাঁড়াল ৯৮ জনে। এছাড়া অ্যাটর্নি জেনারেলের নেতেৃত্বে ৪৬ জন ডেপুটি ও দুইজন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল সরকারের পক্ষে উচ্চ আদালতে মামলা পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ