Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মওদুদকে উচ্ছেদ জাতির জন্য লজ্জার -জাগপা

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান ও জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান উপমহাদেশের প্রখ্যাত আইনজীবী, সাবেক আইনমন্ত্রী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে বাড়ি থেকে অবৈধভাবে উচ্ছেদ ও বেআইনীভাবে দখল নেবার প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। নেতৃদ্বয় বলেন, দিল্লীর দাসত্ববাদী শাসনে দেশের মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। ভূলুন্ঠিত হচ্ছে মানুষের গণতান্ত্রিক অধিকার। আওয়ামী শাসকগোষ্ঠি বেপরোয়া লুটপাট ও জনগণের সম্পদ দখলের অপচেষ্টায় নিমজ্জিত। এখনই দিল্লীর সেবাদাসদের রুখতেই হবে। অন্যথায় স্বাধীনতা ও গণতন্ত্র শীঘ্রই নিলামে উঠবে।
নেতৃদ্বয় আরো বলেন, ফাঁসির দÐপ্রাপ্ত আসামীরাও ৭ দিন সময় পান। কিন্তু একজন সাবেক আইনমন্ত্রী হয়েও ব্যারিস্টার মওদুদ আহমেদ ১৫ মিনিট সময়ও পাননি। এটা জাতির জন্য লজ্জাজনক। সুতরাং দেশবাসীর জিজ্ঞাসা সরকার দেশ চালায়- নাকি নেপথ্যে দিল্লীর ছায়া সরকার দেশ চালায়। এটাই তার প্রমাণ। নেতৃবৃন্দ অবিলম্বে মওদুদ আহমদের বাড়ি আইন মোতাবেক ফেরত দেবার জন্য সরকারের কাছে দাবি জানান। মনে রাখবেন জান বাজি রেখে গণতন্ত্র প্রিয় মানুষ স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধারে গণআন্দোলনে ঝাপিয়ে পড়বে। হয়তো তখন পালাবার শেষ সময়টুকুও পাবে না।
নেতৃবৃন্দ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলন ও গণমানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে ঝাপিয়ে পড়ার জন্য দেশপ্রেমিক জনগণকে আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ