Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

লুটপাটের কারণে আর্থিক খাত শুন্য গহ্বর -রিজভী আহমেদ

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতা নেয়ার পর থেকে এখনও পর্যন্ত পাল্লা দিয়ে যেভাবে ক্ষমতাসীনদের লুটপাট আর দুর্নীতি চলছে তা বাংলাদেশের ইতিহাসে নজীরবিহীন। লুটপাটের কারণে বাংলাদেশ ব্যাংকসহ সমস্ত আর্থিক খাত আজ শুন্য গহব্বর হয়ে গেছে। গতকাল শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।
রিজভী আহমেদ বলেন, সমাজের প্রতিটি সেক্টরে আজ দুর্নীতি বাসা বেঁধেছে। জোর জবরদস্তি করে মানুষের সম্পদ দখল আওয়ামী লীগের নেশায় পরিণত হয়েছে। নিয়োগ ও বদলি বাণিজ্য চলছে মহাসমারোহে। চাল-ডাল-লবণ-তেল থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের দাম বাড়িয়ে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিচ্ছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।
তিনি বলেন, বাণিজ্যমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন, রমজানে নিত্য প্রয়োজনীয় কোনো দ্রব্যের মূল্য বৃদ্ধি পাবে না, অথচ এমন কোনো জিনিস নেই যার মূল্য দেড় গুণ থেকে দ্বিগুন বৃদ্ধি পায়নি। তিনি ব্যর্থ হয়েছেন।
রিজভী বলেন, ব্যর্থতা ঢাকতেই একতরফা আইন করে প্রধানমন্ত্রী নিরঙ্কুশ ক্ষমতার অধিকারিনী হয়েছেন। গণতন্ত্রের দেহে ছুরি চালিয়ে ক্ষতবিক্ষত করেছেন। এখন এনেসথেশিয়া হিসেবে আকাশ-বাতাস-মৃত্তিকায় নির্বাচনী আওয়াজ তুলে দেশের মধ্যে ফটকা আনন্দলহরি জাগিয়ে তুলে জনগণের দৃষ্টিকে ভিন্ন দিকে সরানোর প্রচেষ্টায় নিয়োজিত হয়েছেন।
আগামী নির্বাচনেও আওয়ামী লীগ অবাধ, সুষ্ঠু ও সবার অংশগ্রহণ চায় কী না তা নিয়ে এখনও জনমনে ব্যাপক সংশয় রয়েছে বলেও উল্লেখ করেন রিজভী।
সংবাদ সম্মেলনে রিজভী জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময় তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাম ফলক ছাত্রলীগের সন্ত্রাসীরা ভাংচুর করে সরিয়ে ফেলেছে বলে অভিযোগ করেন। তিনি বলেন, সরকারের ইশারায় বিশ্ববিদ্যালয়ের ভিসির তত্ত¡াবধানেই এই অপকর্মটি করা হয়েছে। এটি একদলীয় নিষ্ঠুর বাকশালী ফ্যাসিষ্ট শাসনেরই নমূনা। সকল প্রতিষ্ঠানসহ সারাদেশকেই তারা পৈত্রিক সম্পত্তি মনে করে বলেই পিতা-কন্যার নামফলক ছাড়া কারো নামেই তারা রাখতে দিবে না। তিনি এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
এ সময় সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক খালেদ মঞ্জুর রোমেলকে গতরাত আড়াইটায় তার গ্রামের বাড়ী শাহাজাদপুর থেকে সাদা পোশাকধারী লোকেরা আইন শৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে গেছে অভিযোগ করেন রিজভী। অবিলম্বে রোমেলকে জনসম্মুখে হাজির করার জোর দাবি জানান তিনি।
এসময় বিএনপি নেতা আব্দুস সালাম, রুহুল কুদ্দুস তালুকদার দুলুৃ, আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ