Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সামান্য বৃষ্টিতে পানিবদ্ধতা ঠাকুরগাঁও পৌরবাসির দূর্ভোগ

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : দীর্ঘ দিন ধরে অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা ও নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন না করায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বর্ষা আসার আগেই সামান্য বৃষ্টিতে দূর্ভোগে পড়েছে ঠাকুরগাঁও পৌরবাসি। তবে পৌর কর্তৃপক্ষ বলছেন বরাদ্দের অভাবে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা সম্ভব হচ্ছে না। আর শুশীল সমাজের প্রতিনিধিরা মনে করছেন সরকারের বিপক্ষ দল পৌর মেয়র নির্বাচিত হওয়ায় বরাদ্দ পাচ্ছে না।
গত বুধবার বিকেল ৫টা থেকে প্রায় ২ঘন্টা ঠাকুরগাঁওয়ে মুশলধারে বৃষ্টি হয়। টানা বৃষ্টির কারণেজেলা শহরের প্রাণ কেন্দ্র শহরের চৌরাস্তা, নরেশ চৌহান সড়ক, হলপাড়াপাড়া, জজকোর্ট, হাসপাতালসহ বিভিন্ন মহল্লার সড়কগুলো পানির নিচে তলিয়ে যায়। এতে চরম দূর্ভোগে পরে স্থানীয় এলাকাবাসি ও পথচারিরা। বৃষ্টির পর বিভিন্ন জায়গার জমে থাকা পানি সরু ড্রেন দিয়ে নিস্কাশন হওয়ার সময় শহরের বেশকিছু প্রতিষ্ঠান ও দোকানপাটে নোংরা ও ময়লাযুক্ত পানি প্রবেশের ফলে ভোগান্তি আরো চরমে উঠে। অনেকে হাটু জলের মধ্যদিয়ে যাতায়াতে পরে বিম্বনায়। এসময় যাতায়াতে সবচেয়ে বেশি কষ্টের শিকার হয় শিশু ও বয়বৃদ্ধরা।
পৌর শহরের ইসলামবাগ এলাকার নাজিম উদ্দিন, নরেশ চৌহান সড়কের ব্যবসা প্রতিষ্ঠানের প্রোপাইটর উজ্জল, মানিক ও আসরাফ আলীসহ অনেকে জানান, পৌর শহরের ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা। বর্ষার আগেই সামান্য বৃষ্টিতে যদি জলাবদ্ধতার সৃষ্টি হয় তাহলে বর্ষাকালে টানা বৃষ্টি হলে আমাদের কি অবস্থা হবে আমরা ভাবতে পারছি না। দ্রæত পৌর শহরের সরু ড্রেনগুলো যদি সংস্কার না করা হয় তাহলে আমাদের ভোগান্তির অন্ত থাকবে না। এছাড়া সদর হাসপাতাল, জজকোট চত্বর সাধারণ মানুষের জন্য গুরুত্বপূর্ণ জায়গা। আর এসব জায়গাতেও বৃষ্টি হলেই হাটু জলে পরিনত হয়। এতে সবচেয়ে ভোগান্তিতে পরতে হয় রোগীদের নিয়ে।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ