Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় স্কুলছাত্র মাশুক হত্যা নিয়ে দুই পক্ষের পাল্টাপাল্টি মানববন্ধন

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : গতকাল শুক্রবার সকাল ১০ টায় বগুড়ায় স্কুল ছাত্র মাশুক ফেরদৌস মাশুকের হত্যার প্রতিবাদে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। একই সাথে প্রায় আধা কিলোমিটার দূরে ওই হত্যা মামলা থেকে ক্রিকেটার মুশফিকুর রহীমের বাবা মাহবুব হামিদ তারাসহ অন্যদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন হয়।
গত ১১ মে শহরের মাটডিালী এলাকায় জাসদ নেতা এ্যাডঃ ইমদাদুল হকের স্কুল পড়–য়া ছেলেকে হত্যা করা হয়। ওই ঘটনায় মুশফিকুর রহীমের বাবা মাহবুব হামিদ তারা ও তার ভাই পৌর কাউন্সিলর মেজবাউল হামিদসহ ১৬জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই ঘটনায় মাটিডালী এলাকায় প্রতিবাদ সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দ্রæত অপরাধীদের গ্রেফতারের দাবি জানান।
সকাল ১০টায় মাটিডালী বিমান মোড়ে মাশুক হত্যার বিচারের দাবিতে এলাকাবাসী এবং জাসদ নেতা ও বিভিন্ন পেশার লোকজন মানববন্ধন করে। মানববন্ধন থেকে বক্তারা বলেন, মাহবুব হামিদ তারা ও তার পরিবার কেমন তা তাদের বিদ্যালয় দখল, ফুরফুরা শরীফের জায়গা দখল, প্রাইমারী স্কুলের জায়গায় অবৈধ দোকান নির্মাণ, কবর স্থানের জায়গার টাকা আত্মসাৎ এসব কাজের মধ্যেই তার প্রমান মেলে। কয়েকদিন আগেও মুশফিকের বড় ভাই মুজাহিদুর রহীম মিজু ফেনসিডিলসহ পুলিশের হাতে ধরা পড়েছিল। বক্তারা মাহবুব হামিদ তারাসহ সকল আসামীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
অপরদিকে একই সময়ে মাটিডালী উচ্চ বিদ্যালয়ের সামনে এলাকাবাসীর একাংশ মানববন্ধন করে। মানববন্ধন থেকে বক্তারা বলেন, মাশুক হত্যার সাথে মাহবুব হামিদ তারা ও তা ভাই সহ অন্যান্যরা জড়িত নয়। তাই তারা দায়েরকৃত মামলাটি প্রত্যাহারের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ