Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্যারিসে পুলিশের ওপর হামলা

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসের কেন্দ্রস্থলে নটরডেম ক্যাথেড্রালের কাছে হামলা হয়েছে পুলিশের উপর। লন্ডনের হামলার রেশ কাটতে না কাটতেই গতকাল প্যারিসে এই হামলা হল।  হামলাকারী পুলিশের গুলিতে আহত হয়েছে বলে পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে। পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান নটরডেম ক্যাথেড্রালে আটকে পড়া অনেকে গোলাগুলির আওয়াজ পাওয়ার কথা জানিয়েছেন।
ফরাসি পুলিশ বলেছে, নটরডেম ক্যাথেড্রালের বাইরে এক ব্যক্তি হাতুড়ি নিয়ে পুলিশের ওপর হামলার চেষ্টা করার পর তাকে গুলি করা হয়েছে। হামলাকারী বুকে আঘাত পেয়েছে বলে জানিয়েছে ফরাসি গণমাধ্যম।
গণমাধ্যমে বলা হচ্ছে, হামলাকারী ক্যাথেড্রালের কাছে প্যারিসের পুলিশ সদরদপ্তরে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তার ওপর চড়াও হয়। এ সময় পুলিশের গুলির আওয়াজে দর্শণার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ এলাকাটি বন্ধ করে দিয়েছে এবং লোকজনকে দূরে সরে থাকতে বলেছে। প্যারিসে ২০১৫ সালে জঙ্গি হামলায় ১৩০ জন নিহত হওয়ার পর থেকে ফ্রান্সে জরুরি অবস্থা জারি রয়েছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ