Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উইন্ডোজ ফল ক্রিয়েটরস আপডেট আসছে এবছরই

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এ বছরই বাজারে আসছে মাইক্রোসফটের ফল ক্রিয়েটরস আপডেট। যা উইন্ডোজের ৫০ কোটি যন্ত্রে উইন্ডোজ ১০ ব্যবহারকারীকে দিবে উইন্ডোজ ব্যবহারে সম্পূর্ণ নতুন ডিজাইন সিস্টেম ও সৃজনশীল অভিজ্ঞতা। পাশাপাশি, এটা একই অভিজ্ঞতা নিশ্চিত করবে আইওএস ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য। এছাড়াও, উইন্ডোজ স্টোরে আসবে আইটিউনসসহ নতুন সব অ্যাপ এবং নতুন সব টুল যা সকল ডেভলপারকেই দিবে উইন্ডোজ হোম ব্যবহারের সুবিধা। এক্ষেত্রে, এটাই হবে বিশ্বের প্রথম উইন্ডোজ মিক্সড রিয়ালিটি মোশন কন্ট্রোলার। এ বছর যুক্তরাষ্ট্রের সিয়াটলে অনুষ্ঠিত মাইক্রোসফটের বার্ষিক ডেভলপার সম্মেলনের ‘বিল্ড ২০১৭’তে এই ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সত্য নাদেলা। সম্মেলনে মাইক্রোসফট, উইন্ডোজের আসন্ন অন্যতম প্রধান আপডেট, উইন্ডোজ ১০ ফল ক্রিয়েটরস আপডেট নিয়ে এই প্রথম গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছে।
সত্য নাদেলা বলেন, আমরা এমন একটি বিশ্বে রয়েছি যেখানে কম্পিউটারের কাছে অসীম ক্ষমতা রয়েছে এবং প্রতিনিয়ত ডাটার প্রবৃদ্ধি ঘটছে। ইন্টেলিজেন্ট ক্লাউড ও ইন্টেলিজেন্ট এজের মাধ্যমে আমরা এ নতুন যুগের জন্য অ্যাপ্লিকেশন নির্মাণে প্রত্যেক ডেভলপারের ক্ষমতায়ন নিয়ে কাজ করছি।’ তথ্যসমৃদ্ধ একটি বিশ্বের ক্ষেত্রে আরও বুদ্ধিমত্তা সম্পন্ন প্রযুক্তির লক্ষ্যে এবং গ্রাহকদের এর সম্ভাবনা অনুধাবনে সহায়তা করতে মাইক্রোসফট ভবিষ্যতে যেসব প্রযুক্তি নিয়ে এসেছে সম্মেলনে সে সম্পর্কে বেশ কিছু ধারণা দিয়েছে। যাতে করে নতুন প্রযুক্তির ফলে মানুষ ও প্রতিষ্ঠানসমূহ নিজ নিজ ক্ষেত্রে আরও বেশি কিছু অর্জন করতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ