Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে গুলিতে নিহত ৫

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৭, ১২:০৯ এএম

ইনকিলাব ডেস্ক : হতাশ সাবেক এক কর্মচারী গুলি চালিয়ে আত্মহত্যার আগে বন্দুকের গুলিতে অন্তত পাঁচজনকে হত্যা করেছেন। গতকাল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোর একটি ব্যবসায়িক কেন্দ্রে এ গোলাগুলির ঘটনা ঘটেছে।
অরেঞ্জ কাউন্টি শেরিফ অফিস বলছে, ঘটনাস্থলে পৌঁছে তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছেন। বন্দুকধারীর গুলিতে ঘটনাস্থলেই একজন নারী ও তিনজন পুরুষের প্রাণহানি ঘটেছে। এছাড়া আহত এক ব্যক্তিকে হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে ফক্স নিউজ জানিয়েছে।
শেরিফ জেরি ডেমিংস সংবাদ সম্মেলনে বলেন, গতকাল সকাল ৮টার দিকে ফুল সেইল ইউনিভার্সিটির পাশের অরেঞ্জ কাউন্টির ফরসিথ সড়কের একটি ব্যবসায়িক কেন্দ্রে এক বন্দুকধারী হামলা চালায়। ওই বন্দুকধারী প্রতিষ্ঠানটির সাবেক কর্মচারী ছিলেন। হতাশা থেকেই সাবেক সহকর্মীদের হত্যার উদ্দেশে বন্দুক থেকে গুলি ছুঁড়েছেন হামলাকারী। পরে নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করেছেন তিনি।
এর আগে অরল্যান্ডো পুলিশ জানায়, অরল্যান্ডো এলাকায় গোলাগুলিতে বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটেছে। গতকাল সকালের দিকে শহরের পূর্বাঞ্চলে এ গোলাগুলির ঘটনা ঘটেছে বলে স্থানীয় দৈনিক অরল্যান্ডো সেন্টিনেল এক প্রতিবেদনে জানিয়েছিল।
যুক্তরাষ্ট্রের ইতিহাসে ব্যাপক প্রাণঘাতী গোলাগুলির ঘটনার এক বছর পূর্তির সপ্তাহখানেক আগে একই শহরে গোলাগুলির এ ঘটনা ঘটল। গত বছরের জুনে যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোর পালস নাইটক্লাবে বন্দুকধারীর গুলিতে অন্তত ৪৯ জনের প্রাণহানি ঘটে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ