Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কাবুলে দাফন অনুষ্ঠানে বিস্ফোরণ : নিহত ২০

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে গতকাল এক দাফন অনুষ্ঠানে তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন অন্তত ২০ জন। আহত হয়েছেন কমপক্ষে কমপক্ষে ৩৫ জন। শুক্রবার এক প্রতিবাদ বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ব্যক্তিদের দাফন অনুষ্ঠানে এ বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটে। আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, বোমা হামলায় নিহত আফগান সিনেটের ডেপুটি স্পিকারের ছেলে সালেম ইজিদিয়ার-এর দাফনে এ বিস্ফোরণ ঘটে। শুক্রবারের প্রতিবাদ সমাবেশে নিহত ৫ জনের একজন ছিলেন এই সিনেটরের ছেলে। বুধবার কাবুলে বোমা হামলায় ৯৯ জন নিহত হওয়ার ঘটনায় ওই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছিল। হামলা ঠেকাতে ব্যর্থতার জন্য আফগান সরকারকে দায়ী করে জনগণ রাস্তায় নামলে বিক্ষোভকারীদের ওপর গুলি চালায় পুলিশ। এ সময় পুলিশের গুলিতে অন্তত ৬ বিক্ষোভকারী নিহত হন।
সা¤প্রতিক মাসগুলোতে রাজধানী কাবুলসহ আফগানিস্তানের বেশ কিছু এলাকায় ধারাবাহিকভাবে হামলা হয়েছে। নিরাপত্তা ইস্যুগুলো শনাক্ত করতে ব্যর্থ হওয়ার জন্য সরকারকে দায়ী করে থাকে অনেকে। গত ৩১ মে কাবুলের কূটনৈতিক এলাকায় হামলায় ৯৯ জন নিহত হওয়ার পর সে ক্ষোভ আরও জোরালো হয়ে ওঠে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ