Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিএনসিসি’র নির্ধারিত মূল্যতালিকা না রাখায়

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম

২ গোশত বিক্রেতাকে জরিমানা
স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্ধারিত মূলতালিকা না রাখায় দুই গোশত বিক্রেতাকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ডিএনসিসি’র পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এছাড়া প্যাকেটজাত পণ্যে মূল্য এবং মেয়াদ উল্লেখ না থাকায় একই বাজারের ২ মুদি দোকানিকে ৫ হাজার টাকা ও বনানী ১২ নম্বর সড়কের বিবিকিউ রেস্তোরাঁকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল সোমাবার মহাখালীর কাঁচাবাজারে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার জানান, নির্দেশনা সত্বেও ২ গোশত বিক্রেতা দোকানে মূল্যতালিকা রাখেনি। অভিযানে প্যাকেটজাত পণ্যে মূল্য এবং মেয়াদ উল্লেখ না থাকায় একই বাজারের ২ মুদি দোকানিকেও জরিমানা করা হয়েছে।
অভিযানকালে বনানীর ১২ নম্বর সড়কে অবস্থিত বিবিকিউ রেস্তোরাঁকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। রেস্তোরাঁটিতে নিয়মবহির্ভূতভাবে একই সঙ্গে সবজি, গোশত ও দুধ হিমায়িত করে রাখা হয়েছিল। রেস্তোরাঁটি পণ্যের গায়ে মুদ্রিত সর্বোচ্চ খুচরামূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করছিল। একই আদালত ফুটপাতে অবৈধভাবে নির্মাণ সামগ্রী রাখায় বনানী ১২ নম্বর সড়কের পাশে অবস্থিত জেনেটিক ডেভেলপার এবং বনানী ১৩ নম্বর সড়কের পাশে অবস্থিত মোমেন রিয়েল এস্টেটের নির্মাণাধীন ভবনের উভয়টিকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ