Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ‘লীগ হত্যার উন্নয়ন ভালো জানে -রিজভী আহমেদ

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ কয়েকটি কাজে অত্যন্ত পারদর্শী। এর মধ্যে বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা করা একটি। আওয়ামী লীগ হত্যার উন্নয়ন খুব ভালো জানে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানব সেবা সংঘ আয়োজিত ‘দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই’ শীর্ষক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
সরকার মুখে গণতন্ত্র ও উন্নয়নের কথা বলে মানুষের মাঝে তামাশা সৃষ্টি করেছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, সরকার কয়েকটি কাজে অত্যন্ত পারদর্শী। এর মধ্যে বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করা একটি।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে নানাভাবে আশ্রয় ও প্রশ্রয় দিয়ে গোটা জাতিকে শোষণ ও অত্যাচার করছে। লক্ষ কোটি টাকা পাচার করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকাবস্থায় যে টাকা পাচার করেছে তা দিয়ে ১৪ বা ১৫টি পদ্মাসেতু করা যেত।
রিজভী বলেন, দুর্নীতি আওয়ামী লীগের মাথার মুকুট। এ মুকুট মাথায় দিয়ে তারা আজ রাজ্য পরিচালনা করছে। পরিচালনা করতে গিয়ে তাদের বিরুদ্ধে কথা বললেই বিএনপির নেতাকর্মীদের এক এক করে হত্যা করছে- অভিযোগ বিএনপির মুখপাত্রের।
রিজভী বলেন, মহাজোট সরকার মুখে গণতন্ত্র ও উন্নয়নের কথা বলে। মানুষের মাঝে তামাশা সৃষ্টির জন্য সব সময় এসব কথা বলে। কিন্তু কয়েকটি কাজে তারা অত্যন্ত পারদর্শী। হত্যার উন্নয়ন আওয়ামী লীগ ভালো জানে।
তিনি বলেন, জনগণের টাকা, জনগণের আমানত আত্মসাৎ করে কি করে নিজের আখের গোছাতে হয় এ উন্নয়ন আওয়ামী লীগ ভালো জানে। আওয়ামী লীগ দেশের বাইরে টাকার পাহাড় করেছে শেয়ার মার্কেট ধ্বংস করে দিয়ে। আওয়ামী লীগের মন্ত্রী, উপদেষ্টারা লাখ লাখ কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে শেয়ার মার্কেটের মধ্য দিয়ে। এছাড়া সরকারি ব্যাংক ধ্বংস করে দিয়েছে।
রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের বলেছেন দুর্নীতির টাকা নিয়ে পালাতে পারবেন না। দুর্নীতি ও জনগণের আত্মসাতের টাকা আওয়ামী লীগের নেতারা তাদের কর্মকান্ডের মধ্য দিয়ে ফাঁস করে দিচ্ছেন।
আওয়ামী লীগের থলের বিড়াল বের হয়ে আসছে উল্লেখ করে রিজভী বলেন, আমরা যখন গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন করছি তখন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতারা বাসে পেট্রোল ঢেলে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে। নাম দিয়েছে আমাদের। এখন থলের বিড়াল বের হচ্ছে। আওয়ামী লীগের লোকজনই বলছে আওয়ামী লীগের এক নেতা মনোনয়ন পেতে নিজের বাসে পেট্রোল আগুন দিয়ে পুড়িয়েছেন। আওয়ামী লীগের দায়িত্বশীল একজন নেতা এসব কথা ফাঁস করেছেন।
সত্য কখনো মিথ্যা দিয়ে ঢেকে রাখা যায় না প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে রিজভী বলেন, দুর্নীতি আওয়ামী লীগের ভূষণ, পোশাক। গোটা বিশ্ব যাকে দুনীর্তিবাজ বললো আপনি তাকে দেশপ্রেমিক বললেন। উপদেষ্টা মসিউর রহমানের বিরুদ্ধে দুনীর্তির অভিযোগ আসলো আপনি তাকে সরালেন না। আরও যেসব উপদেষ্টা, মন্ত্রী, এমপিদের বিরুদ্ধে দুনীর্তির অভিযোগ আসলো সরালেন না। আপনারা দুর্নীতি লালন, পালনকারী।
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ