Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্মাণাধীন মসজিদ ভাঙচুর নান্দাইলে জমি সংক্রান্ত বিরোধ আহত ১ থানায় মামলা

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের নান্দাইল পৌর এলাকার ৪নং ওয়ার্ড নান্দাইল পাচঁপাড়া হাজী আব্দুল করিম মুন্সী জামে মসজিদের নির্মাণাধীন আধাপাকা ঘর গত মঙ্গলবার (২৩ মে) সকালে ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাস্থল পরিদর্শন করে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ সরদার মোঃ ইউনুস জানান ৩০/৩৫ বৎসর পূর্বে পাছপাড়া গ্রামে হাজী মোঃ আব্দুল করিম মুন্সী (৮০) মসজিদ নির্মাণ করার জন্য ১২ শতাংশ ভূমি দান করেন। এই ভূমির উপর একটি টিনের ঘর নির্মাণ করে মসজিদের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। সম্প্রতি উক্ত ভূমিতে মসজিদের জন্য নতুন করে আধাপাকা ভবন নির্মাণ করা হচ্ছে। হাজী আব্দুল করিম মুন্সীর সৎ ভাই আব্দুল মজিদ গত কিছুদিন ধরে মসজিদের এই জায়গাটি দখল করার পায়তারা করে যাচ্ছে। গত মঙ্গলবার হাজী আব্দুল করিম মুন্সী ও তার ছেলেরা একটি মামলায় ময়মনসিংহ জেলা সদরে হাজিরা দিতে গেলে প্রকাশ্য দিবালোকে বেলা ১১টা দিকে আব্দুল মজিদ তাঁর ছেলে সফির উদ্দিন, গিয়াস উদ্দিন, শহিদ, হান্নান, কাঞ্চন, আনোয়ার ও ছফির উদ্দিনের পুত্র শফিকুল ইসলাম দেশীয় অস্ত্র নিয়ে নির্মাণাধীন মসজিদ ভবনটি ভেঙে দিয়েছে । ভবনটি ভেঙে যাওয়ার সময় হামলাকরীরা মসজিদের দান বাক্সটি নিয়ে যায়। এসময় বাধা দিতে গিয়ে হাজী মোঃ আব্দুল করিম মুন্সীর স্ত্রী মুর্শিদা বেগম (৬০) প্রতিপক্ষের আঘাতে মারাত্মক আহত হলে তাকে নান্দাইল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ সরদার মো: ইউনুছ আলী মসজিদ ভাঙার খবর পেয়ে দ্রæত পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে।
ঘটনাস্থলে নারী-পুরুষ নির্বিশেষে সকলেই মসজিদ ভাঙার ঘটনায় নিন্দা জ্ঞাপন করে ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়েছেন। এ ব্যাপারে হাজী আব্দুল করিমের সৎ ভাই আব্দুল মজিদের সাথে কথা বলে জানা যায়, তার স্বত্ব দখলীয় জমিতে মসজিদ নির্মানের নাম ভাঙিয়ে নির্মাণ কাজ করতে বাধা দেই। মসজিদ ভাঙ্গার অভিযোগটি ভিত্তিহীন। এ ব্যাপারে নান্দাইল থানায় তাহের উদ্দিন বাদী হয়ে একটি মামলা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ