Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশবাসীর মঙ্গল ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় মোনাজাত

নবীজীর রওজা মুবারক জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বিকেলে সউদি রাজকীয় নিয়ম অনুযায়ী পবিত্র নগরী মদিনায় মসজিদ-ই নববীতে মহানবী হযরত মুহাম্মদ (স.)-এর রওজা মুবারক জিয়ারত করেছেন।তিনি একই মসজিদে জোহরের নামাজ আদায় এবং দেশবাসীর মঙ্গল ও মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাতে অংশ নেন। শেখ হাসিনা পরে মসজিদ-ই নববীতে আসরের নামাজ আদায় করেন। পরে তিনি পবিত্র ওমরাহ পালনের জন্য বিমানযোগে মক্কা যান।
প্রধানমন্ত্রী প্রথমবারের মতো আরব ইসলামিক আমেরিকান সম্মেলনে যোগদান শেষে গতকাল সকালে রিয়াদ থেকে মদিনায় পৌঁছেন। সউদি রাজকীয় এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রীকে নিয়ে স্থানীয় সময় সকাল ১১টা ২৫ মিনিটে প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে সউদি আরবের ডেপুটি প্রিন্স সৌদ বিন খালিদ আল ফয়সাল অভ্যর্থনা জানান।
এর আগে গত রবিবার (২১ মে) সউদি আরবের রাজধানী রিয়াদের কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘আরব ইসলামিক আমেরিকান সামিটে’ কনফারেন্স শুরু হওয়ার আগে শেখ হাসিনা ও ডোনাল্ড  ট্রাম্পের মধ্যে সৌজন্য সাক্ষাৎ ও সংক্ষিপ্ত আলোচনা হয়। ওই সময় শেখ হাসিনা ডোনাল্ড  ট্রাম্পকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এসব তথ্য জানিয়েছেন। পররাষ্ট্র সচিব জানান, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডোনাল্ড  ট্রাম্পের সঙ্গে সৌজন্য বিনিময় করেছেন। এরই এক পর্যায়ে শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। উত্তরে ডোনাল্ড  ট্রাম্প বলেন, আমি আশা রাখি, বাংলাদেশে যাবো।’ আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর এটাই প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম বিদেশ সফর। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও এবারই প্রথম তার দেখা হয়। ডোনাল্ড  ট্রাম্প ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজাখস্তানের প্রেসিডেন্ট নূরসুলতান নাজারবায়েভ ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে সাইডলাইনে বৈঠক করেছেন।
এব্যাপারে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক জানান, ‘কাজাখস্তানের প্রেসিডেন্ট নূরসুলতান নাজারবায়েভ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছেন, তার দেশ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও বৃদ্ধি করতে চায়। আর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে আলোচনায় দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা হয়।’ সূত্র: বাসস ও বাংলা ট্রিবিউন
চার দিনের সফর শেষে  আগামী ২৪ মে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।



 

Show all comments
  • গোলাম মোস্তফা ২৩ মে, ২০১৭, ১০:৪৫ এএম says : 2
    নবীজীর রওজা মুবারক দেশবাসীর মঙ্গল ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় মোনাজাত করায় শেখ হাসিনাকে ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • sabuj ২৪ মে, ২০১৭, ১১:৫৩ এএম says : 0
    নবীজীর রওজা মুবারক দেশবাসীর মঙ্গল ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় মোনাজাত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ -
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ