Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিকেএসএফ’র চাকরিদাতা সমাবেশ

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

২৫ জনকে তাৎক্ষণিক চাকরি প্রদান
অর্থনৈতিক রিপোর্টার : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ’র) অর্থায়নে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) এর আওতায় উদয় টেকনিকাল ট্রেনিং ইনস্টিটিউট থেকে প্রশিক্ষণ প্রাপ্তদের কর্মসংস্থান বিষয়ক এমপ্লয়ার্স সমাবেশের আয়োজন করা হয়। প্রকল্পের আওতায় বিভিন্ন ট্রেডে ইতোমধ্যে যারা প্রশিক্ষণ গ্রহণ করেছে, তাদের উপযুক্ত কর্মসংস্থান নিশ্চিতে এই ব্যতিক্রমধর্মী সমাবেশ। এতে স্থানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। এমপ্লয়ার্স সমাবেশে প্রশিক্ষণ প্রাপ্তদের ২৫ জনের তাৎক্ষণিক চাকুরী প্রদান করা হয়। একই সঙ্গে বিভিন্ন চাকুরী দাতা প্রতিষ্ঠান প্রশিক্ষণ প্রাপ্তদের মধ্য হতে আরো ২০০ জনের চাকুরী প্রদানের আশ্বাস দেয়া হয়।
গতকাল সোমবার টাঙ্গাইলের মির্জাপুরের উদয় টেকনিকাল ট্রেনিং ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে সমাবেশের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন। বিশিষ্ট সমাজকর্মী উদয়-এর নির্বাহী পরিচালক দে সুধীর চন্দ্রের সভপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সহকারী মহাব্যবস্থাপক (কার্যক্রম) পিকেএসএফ জিতেন্দ্র কুমার রায়, বিশেষ অতিথি ছিলেন পিকেএসএফ’র সহকারী ব্যবস্থাপক গোলাম জিলানী, ম্যাক্সগ্রæপের ব্যবস্থাপক অমূল্য বসাক প্রমুখ।
গোলাম জিলানী বলেন, পিকেএসএফ এসইআইপি প্রকল্পের আওতায় ২২ টি স্বনামধন্য প্রতিষ্ঠানের মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়ন করছে। প্রকল্পের ১ম, ২য় ও ৩য় পর্যায়ে সর্বমোট ৬৫হাজার তরুণের প্রশিক্ষণের সুযোগ রয়েছে। তিনি বলেন, এ প্রকল্পের আওতায় শুধু প্রশিক্ষণই প্রদান করা হবে না, পাশাপাশি তাদেরকে চাকুরীতে নিযুক্ত করা হবে। অর্থাৎ এ প্রকল্পের আওতায় ন্যুনতম ৭০ ভাগ প্রশিক্ষণার্থীকে শোভন কাজে যুক্ত করা বাধ্যতামূলক।
জিতেন্দ্র কুমার রায় বলেন, প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানে মাধ্যমে গুণগতমান সম্পন্ন প্রশিক্ষণ আয়োজন করতে পিকেএসএফ বদ্ধপরিকর। উল্লেখ্য, উদয় টিটিআই হতে এ পর্যন্ত ৪২১ জনের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এরমধ্যে ১৭১ জনের আত্মকর্মসংস্থান এবং ১১৫ জনের চাকুরী ভিত্তিক কর্মসংস্থান হয়েছে। সমাবেশে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো- ওয়ালটন, ম্যাক্সগ্রæপ, প্রাণ আরএফএল, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট, মহেরা পেপার মিলস্, খান এন্টারপ্রাইজ মির্জাপুর, কম্পিউটার সার্ভিসিং সেন্টার, টাংগাইল, লাইভ ওয়ার টাংগাইল, স্কীলটেক ঢাকা, অতসি ইলেক্ট্রনিক্স, সাভার, উষা টেলিকম গাজীপুর, নিরালা ইন্টারপ্রাইজ মির্জাপুর, এস এন ইন্টারপ্রাইজ মির্জাপুর, নিউ প্যানাসনিক এবং চট্টগ্রাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ