Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌতুকের টাকা না পেয়ে মুখে বিষ ঢেলে হত্যা চেষ্টা

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৭, ১২:০০ এএম




রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা  : নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্বামী ও শশুর বাড়ির লোকজন দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে মাহবুবা বেগম নামে এক গৃহবধূর উপর নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের পর শ্বাসরোধ ও জোর পূর্বক মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টা অভিযোগ ওঠেছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের টেকদাসের দিয়া গ্রামে এ ঘটনা ঘটে। গৃহবধু মাহবুবা বেগম গাজীপুর জেলার কালীগঞ্জ থানার জামালপুর এলাকার মোহাম্মদ আলীর ছেলে।
গৃহবধূ মাহবুবা বেগম জানান, ১৭ বছর আগে উপজেলার টেকদাসের দিয়া এলাকার শাহাজউদ্দিনের ছেলে দেওয়ান লতিফ মিয়ার সঙ্গে মাহবুবা বেগমের বিয়ে হয়। পরে তাদের সংসারে মারুফ (১৪) মারিয়া (৯) নামে দু’সন্তান জন্ম নেয়। বৃহস্পতিবার সকালে স্বামী দেওয়ান আব্দুল লতিফ গৃহবধূ মাহবুবা বেগমকে তার বাবার বাড়ি থেকে ৫ লাখ টাকা যৌতুক নিয়ে আসতে বলে। মাহবুুবা বেগম তার বাবার বাড়ি থেকে কোন ধরনের টাকা এনে দিতে পারবে বলে সাফ জানিয়ে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে স্বামী দেওয়ান আব্দুল লতিফ, ভাসুর লোকমান দেওয়ান, ভাসুরের মেয়ে ফেরদৌসি বেগম, প্রতিবেশী আমেনা বেগম, দেওয়ান নাজিমদ্দিন, মানিক দেওয়ান মাহবুবা বেগমকে লাঠিপেটা ও চাপাতি দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এসময় তাকে গলায় ওড়না পেচিয়ে ও জোরপূর্বক মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টা করে। পরে প্রতিবেশীরা মাহবুবাকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।   



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ