Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুর্নাভা নিয়ে এলো স¤পূর্ণ প্রাকৃতিক চিনির বিকল্প ‘চিনি গো’

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্রতিরোধকারী স্বাস্থ্যসেবা পণ্য প্রস্তুতকারী কো¤পানী পুর্নাভা লিমিটেড স¤প্রতি বাজারে নিয়ে এসেছে স¤পূর্ণ প্রাকৃতিক উপাদান থেকে তৈরি চিনির বিকল্প ‘চিনি গো’। স্বাস্থ্য সচেতন ব্যক্তিদের মিষ্টি খাবার খাওয়ার প্রতি যে ভয় রয়েছে তা দূর করতেই পুর্নাভা লিমিটেড আর্টিফিশিয়াল সুইটনার পাওয়া যেত। যা মানুষের ক্যান্সারসহ অন্যান্য অসুখের রোগের (গ্যাস্ট্রিক, মাইগ্রেন, ওজন বৃদ্ধি, অ¯পষ্ট দৃষ্টি, অ্যালার্জির প্রতিক্রিয়া ইত্যাদি) কারন হতে পারে।
‘চিনি গো’ স্টেভিয়া পাতার মিষ্টি নির্যাস থেকে তৈরি করা হয়। ক্যালোরি, কার্বোহাইড্রেট এবং জিআইবিহীন চিনির বিকল্প চিনি গো উৎপাদন করা হয় দক্ষিণ আমেরিকায়। এছাড়াও জাপান এবং উত্তর আমেরিকায় এর ব্যাপক ব্যবহার দেখা যায়। স্টেভিয়া পাতার মিষ্টতা রেব এ (বিশুদ্ধতম নির্যাস) সহ বিভিন্ন প্রাকৃতিক উপাদান থেকে আসে। ‘চিনি গো’ -তে কোনও জৈবপ্রযুক্তি নেই, তাই নিরামিষভোজী , গর্ভবতী এবং ডায়াবেটিক রোগীদের জন্য এটি নিরাপদ। প্রতিটি স্যাশেই প্যাকেট।
‘চিনি গো’ এক চা চামচ চিনির সমতুল্য। পুর্নাভা লিমিটেড-এর চেয়ারম্যান সৈয়দ এস কায়সার কবির বলেন, পুর্নাভা একটি ফার্মাসিউটিক্যাল কো¤পানির অংশ, এবং এর পণ্যগুলো বিজ্ঞান সম্মত এবং ল্যাবরেটরিতে পরীক্ষিত। এছাড়াও খাঁটি মানের কাঁচামাল নির্বাচনের ক্ষেত্রে সর্বাধিক গুরত্তারোপ করা হয় যার কারনে পুর্নাভার পণ্য উৎপাদনে অধিকতর সময় প্রয়োজন হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ