Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২০১৬ সালে ৭০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

সিঙ্গার বাংলাদেশের ৩৭তম বার্ষিক সাধারণ সভা

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর ৩৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহষ্পতিবার কোম্পানীর চেয়ারম্যান গ্যাভিন জে. ওয়াকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শেয়ারহোল্ডারা ২০১৬ সালের জন্য ৭০শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করে। অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আকরাম উদ্দিন আহম্মেদ, স্বতন্ত্র পরিচালক এ. এফ. নেসারউদ্দিন, ড. সৈয়দ ফারহাত আনোয়ার, পরিচালক জেলমার্ট এম. গ্যালেকানো, কর্পোরেট এ্যাফেয়ার্স ডিরেক্টর ও কোম্পানী সচিব মোহাম্মদ সানাউল্লাহ্্, এম, এইচ. এম. ফাইরোজ প্রমুখ উপস্থিত ছিলেন। শেয়ারহোল্ডাররা এ সময় কোম্পানীর বিক্রয়, মুনাফা এবং লভ্যাংশ বৃদ্ধি পাওয়ায় ব্যবস্থাপনা কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন।
প্রথম প্রান্তিক ২০১৭ এর উপর আলোকপাত করতে গিয়ে বার্ষিক সাধারণ সভায় সিঙ্গার বাংলাদেশ-এর চেয়ারম্যান গ্যাভিন ওয়াকার জানান যে, সিঙ্গার বিভিন্ন পণ্যের ক্ষেত্রে উল্লেখযোগ্য বিক্রয় প্রবৃদ্ধি অর্জন করেছে। পণ্যের গুনগত মান ও বিক্রয়োত্তর সেবা ও একদল উদ্যোমী বিপনন কর্মীর প্রচেষ্টায় সিঙ্গারের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। সিঙ্গার একটি আন্তর্জাতিক ব্র্যান্ড যা বাংলাদেশে ১০০ বছরের বেশী সময় ধরে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করছে। একই সঙ্গে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড গত ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের অ-নিরীক্ষিত ফলাফল ও ঘোষণা করেছে। ঘোষিত ফলাফলের প্রথম প্রান্তিকে বিক্রয় ২৫ দশমিক ৯শতাংশ বৃদ্ধি পেয়ে ১ দশমিক ৮ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে। এ অর্জন সম্ভব হয়েছে স্থিতিশীল ব্যবসায়িক পরিবেশ, নিত্য নতুন ও আকর্ষণীয় বিপনন উদ্যোগ এবং অনেক নতুন পণ্যের সমারোহের মাধ্যমে। কর পরবর্তী মুনাফা হয়েছে ৭৫ দশমিক ৯ মিলিয়ন টাকা, যা বিগত বছরের তুলনায় ২৩ দশমিক ৭শতাংশ বেশি। সিঙ্গার এর সহযোগী কোম্পানী ইন্টারন্যাশনাল এ্যাপ্লায়েন্সেস লিমিটেড জুলাই ২০১৬-এ বাণিজ্যিক উৎপাদন শুরু করে এবং এ কোম্পানী ২০১৭ সালের প্রথম প্রান্তিকে ৯ দশমিক ৩ মিলিয়ন টাকা মুনাফা অর্জন করে।
এছাড়া সিঙ্গার আর্থিক সেবা বিষয়ক ওয়েষ্টার্ন ইউনিয়ন, বিকাশ, গ্রামীণ এয়ারটাইম রিলোড এবং ইউটিলিটি বিল প্রদান কার্যক্রম মূল্যের দিক থেকে ৫১শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ