Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদার ‘ভিশন ২০৩০’ ভোটে নামার ছল -কামরুল

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খাধ্য মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ইসলাম বলেছেন, ভিশন ২০৩০ উপস্থাপনের ছলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আসলে আগামী নির্বাচনে অংশ নেওয়ার আকাক্সক্ষা ব্যক্ত করেছেন। গতকাল শুক্রবার রাজধানীর সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। প্রধানমন্ত্রীর স্বামী পরমাণু বিজ্ঞানী ড. এস এ ওয়াজেদ মিয়ার অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও  দোয়া অনুষ্ঠানের আয়োজন করে শেখ রাসেল শিশু সংসদ।
কামরুল ইসলাম বলেন, এই বক্তৃতা  যেমন বিরাট প্রচার করে কী বললেন তা বুঝি নাই। তবে একটা বিষয়  বোধগম্য হয়েছে, নির্বাচনে তিনি আসবেন এর একটা অজুহাত দাঁড় করিয়েছেন। নির্বাচনে আসার প্রাথমিক পদক্ষেপ তিনি গ্রহণ করেছেন। আগামী নির্বাচনে  শেখ হাসিনার  নেতৃত্বে পরিচালিত সরকারের অধীনে, এই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে তিনি আসবেন, এর একটি প্লাটফর্ম  সেদিন তিনি  তৈরি করেছেন- এটাই আমরা বুঝতে  পেরেছি।
খাদ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া দেখি আমাদেরকে অনুসরণ করে দুইঘণ্টা সেদিন বক্তৃতা দিলেন... অন্তসারশূন্য বক্তৃতা। সাংবাদিকদের  কোনো প্রশ্নের উত্তর নাই। এই বক্তৃতায় তিনি কী করলেন, কী  ভেলকিবাজি, কী কথা বললেন  সেটা আমাদের অনেকেরই অনুধাবন হয়নি। একাত্তরের ঘাতকদের বিচারের বিষয়ে  সেটার মধ্যে  কোনো কথা  নেই।
বিএনপি চেয়ারপারসনের ‘রূপকল্প ২০৩০’ মানুষকে বিভ্রান্ত করতে পারেনি বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, অতীতে বিএনপির কর্মকান্ড ‘আগুন সন্ত্রাস’ ও লুটপাটতন্ত্র ছিল। তাদেরকে (বিএনপি) আবার রাষ্ট্রীয় ক্ষমতায় আনবে, বাংলাদেশের মানুষ এমন  বোকামি করবে না। বাংলাদেশের মানুষ প্রধানমন্ত্রীর  নেতৃত্বে উন্নয়নের যাত্রাকে এগিয়ে নিয়ে  যেতে চায়। সংসদের সিনিয়র সহ-সভাপতি ও আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ  হোসেন মনসুরের সভাপতিতে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী ও শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন প্রমুখ। #####



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ