Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিজ শাসনামলে হত্যা-দুর্নীতিসহ সকল দুষ্কর্মের কৈফিয়ত দিন : তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি নেত্রী খালেদা জিয়াকে  বড় কথা বলার আগে নিজ শাসনামলে হত্যা-দুর্নীতিসহ সকল দুষ্কর্মের  কৈফিয়ত দিতে ও জাতির কাছে মাফ চাইতে বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। গত বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে খালেদা জিয়ার ভিশন ২০৩০এ বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে একথা বলেন। হাসানুল হক ইনু বলেন, দুর্নীতি বন্ধের কথা বলার আগে  বেগম জিয়ার দুই পুত্রের প্রমাণিত দুর্নীতির বিষয়ে ব্যাখ্যা দেয়া উচিত ছিল। তার সময়ে হাওয়া ভবনে যে সংঘবদ্ধ চক্রের মাধ্যমে দুর্নীতিকে একটি শিল্প বা অর্গানাইজড সিস্টেমেটিক সিন্ডিকেটেড করাপশন অ্যাজ এন আটর্’ হিসেবে গড়ে তোলা হয়েছিল, দলবাজি-দুর্নীতিবাজি-পরিবারবাজি প্রতিষ্ঠা করা হয়েছিল, আগে তার কৈফিয়ত প্রয়োজন।
তথ্যমন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) ক্ষমতার ভারসাম্যের কথা বলেছেন, কিন্তু সুনির্দিষ্ট প্রস্তাব দিতে পারেননি। সংবিধানের ১৫ ও ১৬ তম সংশোধনী পর্যালোচনা করবেন বলেছেন, কি করবেন বলেননি। সেখানে সামরিক শাসনকে অবৈধ ঘোষণা এবং ক্ষুদ্র নৃ- গোষ্ঠীকে দেয়া স্বীকৃতি পরিবর্তন করবেন কিনা বা সংবিধানের চারনীতির বিষয়ে তার কি অবস্থান, তাও পরিস্কার করেননি। বেগম জিয়ার কৃষকবান্ধব মন্তব্যের জবাবে মন্ত্রী বলেন, খালেদা জিয়ার আমলে সার-মাফিয়া চক্র তৈরি হয়েছিল, কৃষকরা ছিল নিগৃহীত, চক্রান্তের স্বীকার। সতেরজন কৃষক হত্যার ঘটনা জাতি এখনও ভোলেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ