Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডেনিম এক্সপোতে অংশ নিচ্ছে থ্রেডসল

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আগামী ১৭-১৮ মে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ডেনিম পোশাকের আন্তর্জাতিক প্রদর্শনী ডেনিম এক্সপো ২০১৭। পোশাক শিল্পের উদ্ভাবনী সফটওয়্যার সল্যুশন্স সরবরাহকারী প্রতিষ্ঠান থ্রেডসল এ মেলায় অংশ নিচ্ছে। মেলায় পোশাক নির্মাতাদের জন্য উদ্ভাবনী সফটওয়্যার সলুশ্যনন্স প্রর্দশন করবে থ্রেডসল।
পোশাক উৎপাদনে ক্রমাগত ব্যয়বৃদ্ধি এবং মুনাফা কমে যাওয়ায় প্রেক্ষিতে পোশাক শিল্পখাতে অপচয় কমাতে বিশ^ব্যাপী থ্রেডসলের সফটওয়ার গুরুত্বপূর্ণ অবদান রাখছে ।
ডেনিম এক্সপো ২০১৭ তে অংশগ্রহণের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটি তার গ্রাহকদের সঙ্গে সুসম্পর্ক রক্ষা এবং পোশাক শিল্পের জন্য উন্নত প্রযুক্তির সফটওয়্যার সলুশ্যন্স প্রর্বতনে তাদের প্রচেস্টা অব্যাহত রাখতে চায়।
উদ্ভাবনী সলুশ্যন্স নিয়ে উৎপাদন খাতে বর্তমানকে চ্যালেঞ্জ জানানোর লক্ষ্য নিয়ে ২০১২ সালে থ্রেডসল প্রতিষ্ঠিত হয়। ১৫টি দেশে একশো’রও বেশি গ্রাহক ২ দশমিক ৫ মিলিয়ন গার্মেন্টেসে প্রতিদিন থ্রেডসলের সফটওয়্যার সল্যুশন্স ব্যবহার করছেন।
থ্রেডসল এর ইন্টেলোকাট ও ইন্টেলোবাই বর্তমানে ভারত, শ্রীংলকা, বাংলাদেশ, পাকিস্তান, ভিয়েতনাম, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, তুরস্ক, ফিলিপাইন এবং উৎপাদকরা ব্যবহার করছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ