Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইয়াবা বিরোধে উখিয়ায় এক ছাত্রলীগ নেতা নিহত

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১:০৯ এএম



কক্সবাজার অফিস : মরণনেশা ইয়াবা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের পরের দিনই উখিয়ায় ইয়াবা বিরোধে নিহত হল এক ছাত্রলীগ নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শনিবার কক্সবাজারের জনসভায় ইয়াবা ব্যবসায়ীদের প্রতি কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করার পরের দিন এই হত্যাকান্ডের ঘটনা ঘটল।
উখিয়ার সন্ত্রাসের জনপদ পালংখালী ইউনিয়নের ফারিরবিল এলাকায় ছাত্রলীগের বিবদমান দু’গ্রæপের সংঘর্ষে মজিবুর রহমান জাবু (১৬) নামে এক ছাত্রলীগ নেতা খুন হয়েছে। জাবু স্থানীয় এক হাইস্কুল ছাত্রলীগ সভাপতি বলে জানা গেছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। গতরাত পৌনে ৮টার দিকে ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউনিয়নের পূর্ব ফারিরবিল এলাকায় ছাত্রলীগের দু’গ্রæপে সংঘর্ষ ঘটে। এ ঘটনায় পালংখালী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মুজিবুর রহমান জাবু (১৬) প্রতিপক্ষের ছুরিকাঘাতে ঘটনাস্থলে মারা যায়। সে ফারিরবিল এলাকার মৃত জাফর আলমের পুত্র বলে নিশ্চিত হওয়া গেছে।
পালংখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম জানান, স¤প্রতি পালংখালী উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের নবগঠিত কমিটিতে নিহত মজিবুর রহমান জাবু সভাপতি নির্বাচিত হন। কমিটি ঘোষণার পর থেকে একটি গ্রæপ পদ না পেয়ে বেপরোয়া হয়ে ওঠে। তারই জের ধরে প্রতিপক্ষ ছাত্রলীগ নামধারী মাসুদুর রহমান শাকিল ও রিজভী তার উপর হামলা চালিয়ে মারাত্মক ভাবে ছুরিকাঘাত করে। এতে জাবু মারা যায়।

ছাত্রলীগ সভাপতি সাইফুল দাবি করেন, রিজভী একজন চিহ্নিত সন্ত্রাসী ও ডাকাত দলের সদস্য। ঘটনার পর থেকে ফারিরবিল বটতলী এলাকায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
এদিকে স্থানীয় একাধিক সূত্র থেকে জানা গেছে, ইয়াবা ব্যবসা ও পাচার সংক্রান্ত বিষয়ে ছাত্রলীগ দু’গ্রæপের মধ্যে এই সংঘর্ষ ঘটে। নিহত মুজিবুর রহমান জাবু তার প্রতিপক্ষের ইয়াবা পাচারে বাধা দেয়ায় তাকে খুন করা হয়।
বিষয়টি জানতে চাইলে পালংখালী ইউপি চেয়ারম্যা গফুর উদ্দিন চৌধুরী জাবু নিহত হওয়ার খবর জানলেও কী কারণে তাকে খুন করা হয়েছে তা জানেন না বলে জানান। এই রির্পোট লেখা পর্যন্ত উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ