Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দাখিল পরীক্ষায় চট্টগ্রাম জামেয়ার শতভাগ সাফল্য

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০১৭ সালের দাখিল পরীক্ষায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার ধারাবাহিক সাফল্য অব্যাহত রয়েছে। এ বছর এ মাদরাসা থেকে ২২১ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে (এ+প্লাস) ৩৪ জন, (এ) ১৫১ জন, (এ-মাইনাস) ৩১জন, (বি গ্রেড) ৫ জনসহ শতভাগ সাফল্য অর্জন করেছে। জামেয়া ১৯৫৪ সালে প্রতিষ্ঠার পর হতে দেশ-জাতি, মাযহাব-মিল্লাতের ব্যাপক অবদান রেখে আসছে। দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের অধীনে পরিচালিত এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান সরকার কর্তৃক বাছাইকৃত ৩০টি মডেল মাদরাসার মধ্যে প্রথম এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি ও স্বর্ণপদক প্রাপ্ত।
এদিকে আনজুমান ট্রাস্ট পরিচালিত জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা মাদরাসায়ও দাখিলে শতভাগ সাফল্য অর্জন করেছে। ৫৭ ছাত্রীর মধ্যে ২৯ জন জিপিএ-৫, ২৭ জন এ এবং ১ জন এ মাইনাস পেয়ে উত্তীর্ণ হয়েছে।

 

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ