Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যাডেট কলেজে শতভাগ পাস

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টাও : মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ১২টি ক্যাডেট কলেজের সব শিক্ষার্থী পাস করেছে, দুইজন বাদে বাকিরা পেয়েছে জিপিএ-৫। বাংলাদেশের ১২টি ক্যাডেট কলেজ থেকে এবার এসএসসিতে ৬২৪ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। এদের মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ৬২২ জন, দুই শিক্ষার্থী পেয়েছে জিপিএ-৪।
বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়। ক্যাডেট কলেজ থেকে অংশ নেওয়া ৬২৪ শিক্ষার্থীর মধ্যে ৬২২ জন জিপিএ-৫ পেলেও ফৌজদারহাট ও ফেনী গার্লস ক্যাডেট কলেজের একজন করে শিক্ষার্থী জিপিএ-৪ পেয়েছে।
মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় এবার ৮০ দশমিক ৩৫ শতাংশ শিক্ষার্থী পাস করেছে, যাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৪ হাজার ৭৬১ জন। ক্যাডেট কলেজগুলোর মধ্যে এবার ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে ৪৮ জন, ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে ৫২ জন, মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে ৪৭ জন, রাজশাহী ক্যাডেট কলেজের ৫১ জন, সিলেট ক্যাডেট কলেজের ৫১ জন এবং রংপুর ক্যাডেট কলেজের ৫৪ শিক্ষার্থী এসএসসিতে অংশ নেয়। এছাড়া বরিশাল ক্যাডেট কলেজ থেকে ৫০ জন, পাবনা ক্যাডেট কলেজের ৫০ জন, ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের ৫৩ জন, কুমিল্লা ক্যাডেট কলেজের ৫২ জন, ফেনী গার্লস ক্যাডেট কলেজের ৬১ জন এবং জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ থেকে ৫৫ শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ