Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কাতার সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা ঃ কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মাদ বিন আব্দুর রহমান বিন জাসেম আল থানীর আমন্ত্রণে তিনদিনের সরকারী সফরে কাতার যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। আগামীকাল শনিবার তিনি কাতার রওনা হবেন এবং ৮ মে তার দেশে ফেরার কথা। সফরকালে পররাষ্ট্র মন্ত্রী মাহমুদ আলী কাতারের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বি-পক্ষীয় বৈঠক করবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সুত্রে জানা যায়।
সূত্র জানায়, বৈঠকে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াবলী, আন্তর্জাতিক পরিস্থিতি এবং দু’দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের বিষয়ে আলোচনা করা হবে। এছাড়া সামগ্রিক অর্থনৈতিক সহযোগিতা, বাণিজ্যের প্রসার, বিনিয়োগ বৃদ্ধি ও মানব সম্পদ উন্নয়নের মতো বিষয়ও আলোচনায় প্রাধান্য পাবে। সফরকালে কাতারের শ্রমমন্ত্রী, জ্বালানি ও শিল্পমন্ত্রী এবং দেশটির শীর্ষস্থানীয় ব্যবসায়ী সংগঠন কাতার চেম্বারের নেতাদের সঙ্গেও বৈঠক করবেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ