Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্লোবাল ইনক্লুশন অ্যাওয়ার্ড পেল বাংলাদেশ ব্যাংক

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : গেøাবাল ইনক্লুশন অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংকসহ তিনটি প্রতিষ্ঠান। গেøাবাল মানি উইক অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে এই পুরস্কার পেল প্রতিষ্ঠানগুলো। পুরস্কার জয়ী অপর দুটি প্রতিষ্ঠান হলো- বেসরকারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও জবসবিডি।
জানা গেছে, টেকসই ও উদ্ভাবনী আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রম এবং আর্থিক শিক্ষা প্রসারের স্বীকৃতিস্বরুপ এই পুরস্কার পেয়েছে বাংলাদেশ ব্যাংক। এক্ষেত্রে ১৯টি দেশের সাথে প্রতিযোগিতা করে এই পুরস্কার জিতেছে আর্থিক খাতের অভিভাববক বাংলাদেশ ব্যাংক। বুধবার জার্মানির বার্লিনে বাংলাদেশ ব্যাংকের পক্ষে ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী সম্মানজনক এই পুরস্কার গ্রহন করেন।
জি-২০ এর জার্মান প্রেসিডেন্সির সহায়তায় চাইল্ড অ্যান্ড ইয়ুথ ফাইন্যান্স ইন্টারন্যাশনাল (সিওয়াইএফআই) ২০১২ সাল থেকে একাধিক ক্যাটাগরিতে এই পুরস্কার দিয়ে আসছে। বিশ্বজুড়ে শিশু ও তরুণদের আর্থিক সেবার সুযোগ দান, তাদের অর্থনৈতিক অধিকারের সচেতনতা বৃদ্ধি, সম্পদ গঠনে তাদের ক্ষমতায়ন, ভবিষ্যতে তাদের বিনিয়োগ এবং চূড়ান্তভাবে দারিদ্র্য চক্র ভাঙার ক্ষেত্রে সিওয়াইএফআই কাজ করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ