Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কারিগরী জ্ঞান অর্জন করে দেশের উন্নয়নে অবদান রাখতে হবে -মেয়র বুলবুল

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : জার্মান ভিত্তিক উন্নয়ন সংগঠন (জিআইজেড) এর জিএফএ প্রকল্পের আওতায় ‘এন্টারপ্রেনারসিপ এপ্রিসিয়েশন ওয়ার্কসপ ডেমেনস্ট্রেটিং দি সেফে এন্ড সিথ্রি ট্রেনিং মেথডোলজি’ বিষয়ক কর্মশালা গতকাল অনুষ্ঠিত হয়। মহানগরীর পদ্মা আবাসিক এলাকায় জিআইজেডের রিজিওনাল অফিসে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। উদ্যোক্তাদের উন্নয়নে জিআইজেডের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে মেয়র বলেন, নিজেদের জীবনমান উন্নয়নে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন সিডিসির মাধ্যমে কাজ করছে। ফলে নগরীর নি¤œ আয়ের মানুষের জীবনমান উন্নয়ন ঘটছে। সিএইচডিএফ প্রকল্পের আওতায় নগরীতে ২’শ টি গৃহ নির্মাণ করা হচ্ছে। তিনি বলেন, কারিগরী জ্ঞান অর্জন করে দেশের উন্নয়নে অবদান রাখতে হবে। সকল নাগরিককে দক্ষ জনসম্পদে পরিণত করে দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে। জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে আমাদের কারিগরী জ্ঞানসম্পন্ন দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে হবে। তবেই আমরা পাব সুখী সমৃদ্ধ একটি দেশ।
কর্মশালায় উপস্থিত ছিলেন জিএফএ ডেপুটি টীম লিডার লুৎফুল কবির, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবিনা ইয়াসমিন, ইউসেপ রাজশাহীর রিজিওনাল ম্যানেজার গোপাল চন্দ্র মজুমদার, জিআইজেডের ইউএমআইএমসিসি প্রকল্পের এডভাইজর মোঃ আকতারুজ্জামান রানা, জিএফএর ন্যাশনাল এন্টারপ্রেনার ট্রেনিং এক্সপার্ট জেবা পারভীন, জিএফএর ন্যাশনাল এন্টারপ্রেনার ট্রেনিং এক্সপার্ট জাকির হোসেন, জিএফএর ন্যাশনাল টিভিইটি কোÑঅর্ডিনেটর নাহিদুজ্জামান, জিআইডের ইমপ্লিমেন্টেশন অফিসার রাসিকের নির্বাহী প্রকৌশলী নুর ইসলাম তুষার।
কর্মশালায় সিডিসি ফেডারেশনের নেতৃবৃন্দসহ বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দঅংশগ্রহণ করেন।
উল্লেখ্য আরবান ম্যানেজমেন্ট অফ ইন্টারনাল মাইগ্রেসন ডিউ টু ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের আওতায় নগরীর বস্তি এলাকার দরিদ্র মানুষের দক্ষতা উন্নয়নে ৭৫০জনকে বিভিন্ন ট্রেড ভিত্তিক ট্রেনিং প্রদান এবং একই সাথে ৭৫ জন ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা তৈরী করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ