Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানার প্রতিবাদ মহানগর ও জেলায় জেলায় বিক্ষোভ মিছিল

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক ও ছাত্রদল। বিভিন্ন স্থানে পুলিশি হামলাবাধা দিয়েছে পুলিশ। বাধা-বিগ্নের ঘটনায় তীব্র নিন্দা ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্রদল।
আজ ঢাকা মহানগর বিএনপি উত্তর ও দক্ষিণ শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।
রাজধানীর বিজয়নগর থেকে পল্টন মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল করেছে কেন্দ্রয়ি ছাত্র দল।  মিছিলে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান। এসময়  মিছিলে আরও উপস্থিত ছিলেন- ছাত্রদলের সহ-সভাপতি– আলমগীর হাসান সোহান, মনিরুজ্জামান  রেজিন, মামুন বিল্লাহ, নিয়াজ মাখদুম মাসুম বিল্লাহ, ইখতিয়ার রহমান কবির, জিয়াউর রহমান জিয়া, মনিরা আক্তার রিক্তা, তরিকুল ইসলাম টিটু, আশরাফুর রহমান বাবু, আতিকুজ্জামান রিপন প্রমুখ।
তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে গতকাল দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক ও ছাত্রদল। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জননেতা তারেক রহমানের নামে মিথ্যা ও ষড়যন্ত্রমুলক মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে ফরিদপুরে বিক্ষোভ মিছিল করেছে জেলা স্বেচ্ছাসেবক দল।
গতকাল বুধবার সকালে ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল এর নির্দেশনায় ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে জেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে আইনজীবী সমিতির সামনে গেলে পুলিশি বাধার সম্মুখিন হয়। পুলিশি বাধার কারনে আইনজীবী সমিতির সামনে ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক এড. হাবিবুর রহমান হাফিজের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ফরিদপুর জেলা বিএনপির সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ আশরাফ হোসেন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুল্লাহ সরদার বাবু, ফরিদপুর শহুর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হাসানুর রহমান মৃধা, স্বেচ্ছাসেবক দল ফরিদপুর জেলা, পৌর ও সদর উপজেলা শাখার নেতৃবৃন্দ। এক পর্যায়ে পুলিশ বিক্ষোভ মিছিলের ব্যানার কেড়ে নিয়ে যায়। বক্তারা অবিলম্বে জননেতা তারেক রহমানের নামে জারি করা গেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবি জানান।
কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, যুবদলের কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর প্রতিবাদে গতকাল (বুধবার) বিকেলে ঢাকা জেলা যুবদলের উদ্যোগে কেরানীগঞ্জের শিকারীটোলা মডেল উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ঢাকা জেলা যুবদলের সভাপতি নাজিম উদ্দিনের (ভিপি নাজিম) সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ,ঢাকা জেলা যুবদলের যুগ্ন আহবায়ক ওয়ালিদ খান, কেরানীগঞ্জ মডেল থানা যুবদলের যুগ্ন আহবায়ক আসাদুজ্জামান রিপন, মাসুদ রানা,  আরিফুর রহামন মিন্টু, দোহার থানা যুবদলের সাধারন সম্পাদক মোশারফ হোসেন, সাভার পৌরসভা যুবদলের সভাপতি বাবুল মিয়া, যুবদল নেতা মিনহাজ মিনার প্রমুখ। প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ