Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৫০ হাজার হজযাত্রীর কোটা বাড়ানোর দাবি

হাবের নবনির্বাচিত কমিটির কার্যক্রম শুরু

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আরো  ৫০ হাজার হজযাত্রীর কোটা বাড়ানোর দাবি জানিয়েছে বেসরকারি হজ এজেন্সি মালিকদের সংগঠন-হাব। এছাড়া খালি থাকা সরকারি হজযাত্রীর কোটা অবিলম্বে বেসরকারি ব্যবস্থাপনায় হস্তান্তর করার  আহবান জানিয়েছে হাব নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার বিকেলে হাবের নব নির্বাচিত কমিটির কার্যক্রম শুরু উপলক্ষে শীর্ষ কর্মকর্তাদের এক বৈঠকে এই দাবি জানানো হয়।  
নয়াপল্টনে হাব কার্যালয়ে সংগঠনের সভাপতি আলহাজ আব্দুস ছোবহান ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম, সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, সহ-সভাপতি আব্দুস সালাম আরেফ, অর্থ সম্পাদক মাওলানা ফজলুর রহমান, আব্দুল হামিদ, সোলাইমান ও রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
মাওলানা ফজলুর রহমান জানান, মঙ্গলবার হাবের নতুন কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছেন। বিকেলে হাব অফিসে শীর্ষ কর্মকর্তাদের এক বৈঠকে হজ ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়। এসময় বেসরকারি কোটা খালি না থাকায় হজের সুযোগ থেকে বঞ্চিত ব্যাপক সংখ্যক প্রাক-নিবন্ধিত হজযাত্রীকে হজ পালনের সুযোগ করে দিতে আরো অন্তত ৫০ হাজার কোটা বাড়ানোর জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়। এছাড়া খালি থাকা সরকারি কোটা বেসরকারি ব্যবস্থাপনায় হস্তান্তর করার আহবান জানানো হয়। এসব দাবি দ্রæত ধর্মমন্ত্রণালয়কে আনুষ্ঠানিকভাবে জানানোর সিদ্ধান্ত নেন হাব নেতারা। বিকেলে ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব হাফিজ উদ্দিন ইনকিলাবকে বলেন, আগামী ৪ মে পর্যন্ত সরকারী ব্যবস্থাপনায় নিবন্ধনের সুযোগ রয়েছে। ৪ মে’র পরে সরকারী ব্যবস্থাপনার খালি কোটা বেসরকারী হজ এজেন্সি’র কাছে সিরিয়াল অনুযায়ী হস্তান্তরের জন্য সউদী সরকারের কাছে অনুরোধ জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ