Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবৈধ উপার্জনের কথা স্বীকার করেছে আওয়ামী লীগ : ফখরুল

অনলাইন ডেস্ক- ০১.০৫.২০১৭ | প্রকাশের সময় : ১ মে, ২০১৭, ৪:১৬ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বীকার করেছেন তারা যা আয় করছেন তা অবৈধ। তাই সে সম্পদ রক্ষা করতে জোর করে হলেও ক্ষমতায় টিকে থাকার কথা জানিয়েছেন তিনি ।

সোমবার বেলা সোয়া ১১টায় মহান মে দিবস উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত শ্রমিক সমাবেশে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, অবৈধ আয় রক্ষা করার জন্য যা প্রয়োজন সেটাই করার চেষ্টা করছেন তারা। দেশের জনগণ কখনোই এটা মেনে নেবে না। সরকারের নীল নকশা ব্যর্থ করে দিতে হবে। তিনি আরও বলেন, পৃথিবীর অনেক দেশে অনেকাংশে শ্রমিকদের অধিকার অর্জিত হয়েছে। কিন্তু স্বাধীনতার সময় যে শ্রমিকরা জীবন বাজি রেখে দেশের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রের জন্য লড়াই করেছেন তাদের অধিকার এখনো অর্জিত হয়নি।

ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, মে দিবসে সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে পুলিশের অনুমতি চেয়েছিল জাতীয়তাবাদী শ্রমিক দল। দুর্ভাগ্যজনক হলেও সত্য শ্রমিক বিরোধী সরকার সমাবেশের অনুমতি দেয়নি। তিনি বলেন, সারাদেশে শ্রমিকরা ন্যায্য অধিকার পাচ্ছে না। শুধু শ্রমিক সংগঠন করায় উল্টো নির্যাতিত, নিপীড়িত হচ্ছে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ।



 

Show all comments
  • S. Anwar ১ মে, ২০১৭, ৬:২৩ পিএম says : 0
    এজন্যইতো আগেভাগে দেশ ছেড়ে পালানোর পুর্বাভাষ দিয়ে রেখেছেন দলের কাউয়াদেরকে।
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ১ মে, ২০১৭, ৮:১১ পিএম says : 0
    হাঁ, আঃ লীগ সাঃ সন্পাদক যা বলে সবই সোজা সাফটা বলে। এতে কোন রাখ ঢাক নাই। এই অবৈধ সন্পদ ধরে রাখার জন্য প্রাচীর দরকার। প্রাচীরটি হলো ক্ষমতা। যে ভাবেই হউক ক্ষমতা আকরে রাখতে হবে। মহিদ্দিন, নাছির বন্দর নগরীর আঃলীগ নেতা। তদের মধ্যে দন্ধ দেখা দিয়েছে। এই দন্ধে আঃ লীগ দূর্বল হয়ে যাবে। বিএনপি জয়ের পথে আগায়ে যাবে। এই জন্যই হয়ত কাদের সাহেবের এই বাস্তব নছিয়ত। কাদের সাহেব জানে, নেতারা ছয় নয় করে কত টাকা কামায়েছে। ক্ষমতার প্রাচীর না থাকলে টাকা নিয়া বিদেশে পালাতে হবে। যেমন, আপনার দলের অনেকেই পলায়ে আমরিকা, লন্ডন, মালশিয়া, সিঙ্গাপুর সহ পৃথিবীর বিভিন্ন দেশে আবস্থান করছে। এই সহজ কথাটি আপনি ও আপনার দল ভাল করেই জানেন। তা হলে কেন শুধু শুধু কাদের সাহেবকে পেচাইতেছেন। যে দোষে নিজেরা দোষি সেই দোষে অন্যকে না বলাই ভালো। এই অপরাধ থেকে আপনারা প্রথম মুক্ত হউন, তার পর কাদের সাহেবকে বলুন। কাদের সাহব সৎ সাহস নিয়ে জনগণের নিকট সত্য বললো। আপনাদের সত্য কথাটি দয়া করে জনগণকে জানান। বলেন, অপরাধ হয়ে গেছে, আর হবে না। জনগণের নিকট ক্ষমা চেয়ে, ভবিষ্যৎ মুক্তির আশা করেন। যদি সৎ কর্মী ও নেতা তৈরী করতে পরতেন, তা হলে ত ক্ষমতার পতন হত না। মইনুদ্দিন ফখরুদ্দিন রা আসত না। দেশে পূর্ন গণতন্র বিরাজ করত।জনগণ শান্তিতে থাকত। আশা করি আমাদের নেতারা এই গুলি অনুধাবন করবে। নিজে সৎ থাকবে, নিজ দলের কর্মীদিগকে সৎ রাখবে। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(1) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ